লক্ষ্মীপুর প্রতিনিধি : কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পে দুর্নীতি ও টাকা আত্মসাতের ঘটনায় পৃথক দু’টি দুদুকের মামলার পলাতক আসামি রায়পুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. দেলোয়ার হোসনকে গ্রেফতার করেছেন দুদুক। 

শনিবার বিকালে (৩ ফেব্রুয়ারি) দুদকের রাঙ্গামাটির সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম রায়পুর থানা পুলিশের সহযোগিতায় শহরের নতুন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। দেলোয়ার হোসেন কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার পিতাম্বর গ্রামের জনৈক নোয়াব আলীর ছেলে।

এ পিআইও লংগদু উপজেলায় কর্মরত থাকা অবস্থায় সরকারি বরাদ্ধকৃত অর্থ আত্মসাতের দায়ে দুদকের রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ে উপ-সহকারী পরিচালক আমির হোসেন বাদি হয়ে ২০১১ ও ২০১২ সনে লংগদু থানায় তার বিরুদ্ধে দু’টি মামলা করেছিলেন। দু’টি মামলায় চার্জশীট হলেও তিনি দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন বলে জানিয়েছেন সৈয়দ নজরুল ইসলাম।

দুদক সূত্রে জানা গেছে, লংগদুতে কর্মরত থাকাবস্থায় তিনি টেকাপাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের ৪৩.৩২০ মেট্রিক টন চাউল ও দুস্থ্য জেলেদের জন্য বরাদ্ধকৃত ২০৭৬ কেজি চাল আত্মসাতের অভিযোগে মামলা হয়।

গত বছরের ২৬ এপ্রিল রায়পুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে যোগদান করা এ কর্মকর্তার বিরুদ্ধে রায়পুরে সোঠরার বিতরণসহ বিভিন্ন প্রকল্পে অনিয়ম-দূর্ণীতির সাথে জড়িয়ে পড়েছেন বলে দাবি করেছেন ১০নং রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিউল আজম সুমন চৌধুরী।

রায়পুর থানার অফিসার ইনচার্জ একেএম আজিজুর রহমান মিয়া বলেন, আমাদের সহযোগিতা নিয়ে দুদকের কর্মকর্তা তাকে গ্রেফতার করেছেন। রোববার তাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

(পিআর/এসপি/ফেব্রুয়ারি ০৩, ২০১৮)