নীলফামারী প্রতিনিধি : ‘পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীতে শুরু হয়েছে পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৮।

রবিবার (৪ ফেব্রুয়ারি) জেলা কারাগার সামনের সড়কে আঞ্চলিক পাসপোর্ট অফিসে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম ফিতা কেটে পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

সপ্তাহব্যাপী এই সেবা ৩ ফেব্রুয়ারী থেকে আগামী ৯ ফেব্রয়ারি পর্যন্ত চলবে। সেবা সমূহের মধ্যে থাকছে পাসপোর্ট ফরম পূরণ পূর্বক তথ্য সহায়ক লিফলেট প্রদান, গ্রাহকদের সেবার মান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তথ্য কেন্দ্র, অফিস দালাল মুক্তসহ ঠিক সময়ে পাসপোর্ট সরবারহের নিশ্চয়তা প্রদান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রকৌশলী এস.এম শফিকুল আলম ডাবলু, নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক ছুফি উল্লাহ, নীলফামারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজার রহমান সহ পাসপোর্ট করতে আসা সকল শ্রেনীর গ্রাহকেরা।

উল্লেখ্য, মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সহজে মানুষের হাতে পৌঁছে দিতে নীলফামাীতে ২০১৪ সালের শুরুতে চালু হয় এর কার্যক্রম। ওই সালে পাসপোর্ট আবেদন করেছেন ২০ হাজার ৬২২ জন। এর মধ্যে স্বাভাবিক ভাবে ১৬ হাজার ১৯২, জরুরী ভিক্তিতে ২ হাজার ৫৭০ ও সরকারি ভাবে ১ হাজার ৮৬০ জনকে পাসর্পোট প্রদান করা হয়।

(এমআইএস/এসপি/ফেব্রুয়ারি ০৫, ২০১৮)