জামালপুর প্রতিনিধি : জামালপুরে এসএসসি পরীক্ষার ৬টি কেন্দ্রে ৭ শিক্ষকসহ ১৯ পরীক্ষার্থী বহিস্কার হয়েছে। অসৎ উপায় অবলম্বনের জন্য পরীক্ষার্থীদের এবং সহযোগিতার দায়ে বহিস্কার করা হয়েছে শিক্ষকদের।

জামালপুর সদর উপজেলার হাজীপুর কেন্দ্রে ৪ জন শিক্ষক ও ইসলামপুর উপজেলার ৫টি কেন্দ্রে ৭ শিক্ষকসহ ১৯ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

সোমবার পরীক্ষা চলাকালীন সময়ে হাজীপুর কেন্দ্রে ম্যাজিস্ট্রেট আকাশ কুমার ও ইসলামপুর উপজেলার ৫টি কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান এদের বহিস্কার করেন।

জামালপুর সদর উপজেলার হাজীপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের অসদুপায়ে সুযোগ-সুবিধা দেওয়ায় বহিস্কার হয়েছেন হলসুপারসহ ৪ শিক্ষক। শিক্ষকদের বহিস্কার করেন ম্যাজিস্ট্রেট আকাশ কুমার। বহিস্কৃত শিক্ষকরা হলেন, হলসুপার সুলতান আলম, সহকারী শিক্ষক আব্দুল্লাহেল কাফি, সুজাত আলী, হামিদুল হক ও মুন্তাহেনা।

অপরদিকে ইসলামপুর উপজেলার ৫টি কেন্দ্রে ২ শিক্ষকসহ বহিস্কার হয়েছে ১৯ পরীক্ষার্থী। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় পরীক্ষার্থীদের এবং এদের সহযোগিতার দায়ে শিক্ষক দুজনকে বহিস্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান। ইসলামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮ পরীক্ষার্থী ও ২ শিক্ষক বহিস্কার হন। বহিস্কৃত শিক্ষক হলেন পঁচাবহলা উচ্চ বিদ্যালয়ের কামরুন্নাহার মিলি ও পাঁচবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের নাইনুন নাহার। এছাড়া নেকজাহান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪জন, গুঠাইল হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২ জন, গুঠাইল আলিম মাদরাসা কেন্দ্রে ২জন ও জে জে কে এম গার্লস হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২জন পরীক্ষার্থী বহিস্কার হয়।

শিক্ষক ও পরীক্ষার্থীদের বহিস্কার বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য পরীক্ষার্থীদের এবং সহযোগিতার দায়ে শিক্ষকদের বহিস্কার করা হয়েছে।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ০৫, ২০১৮)