স্টাফ রির্পোটার : আসন্ন ঈদ উপলক্ষে রাজধানী থেকে বিভিন্ন রুটে ছেড়ে যাবে বিশেষ বাস। প্রতি বছরের মতো এবারও বাসের অগ্রিম টিকেট দেওয়া হবে ১৫ রোজার পর থেকেই।
এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন পরিবহন কোম্পানির ব্যবস্থাপকদের সঙ্গে বিশেষ বৈঠকে বসছেন।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মো. সালাউদ্দিন রবিবার সকালে জানান, উত্তরবঙ্গের বাস মালিক ও ব্যবস্থাপকদের সঙ্গে সকালে এবং দুপুরে দক্ষিণবঙ্গের ব্যবস্থাপকদের নিয়ে বৈঠক হবে।
এই বৈঠকেই বাসের অগ্রিম টিকেট বিক্রির সিদ্ধান্ত হবে বলে জানান তিনি। প্রতিবছরই বাসের অগ্রিম টিকেটের জন্য ব্যবস্থাপকদের নিয়ে এই বিশেষ বৈঠক হয়।
তিনি বলেন, রবিবার বিকেলের মধ্যেই জানা যাবে কোন রুটে কবে বাসের অগ্রিম টিকেট পাওয়া যাবে। পাশাপাশি যাত্রীদের কাছ থেকে যেন বাড়তি ভাড়া আদায় করা না হয় সে বিষয়ে সিদ্ধান্ত হবে। সরকার নির্ধারিত ভাড়া অনুযায়ী ভাড়া নেওয়ার জন্য বিশেষ নির্দেশনা থাকছে এই বৈঠকে।
সাধারণত প্রতি বছর ঈদের আগে ঘরে ফেরা মানুষের জন্য বাড়তি চাপ সামলাতে নির্ধারিত ট্রিপের চাইতে অতিরিক্ত বাসের ব্যবস্থা করা হয়। এবারও তাই করা হচ্ছে। তবে যাত্রীদের সুবিধার্থে ঈদের জন্য ৭ দিনের অগ্রিম টিকেট বিক্রি করা হয়।
নিরাপদে গন্তব্যে পৌঁছাতে অগ্রিম টিকেটের জন্য আগামীকাল সোমবার থেকেই নির্দিষ্ট বাস কাউন্টারগুলোতে যোগাযোগ করতে পারবেন যাত্রীরা এমনটিই জানিয়েছেন বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ।
(ওএস/এএস/জুলাই ০৬, ২০১৪)