সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া-২ ভরাপাড়া ফাজিল মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মো: আবু ছাদেকের বিরুদ্ধে বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছে মনকান্দা এম.ইউ  আলিম মাদ্রাসার অধ্যক্ষ এ.এম.এম মহিবুল্লাহ।

তিনি তার অভিযোগে বলেন, কেন্দ্র সচিব আবু সাদেক শত্রুতা বশত মনকান্দা এম ইউ আলিম মাদ্রাসার পরীক্ষার্থীদের কক্ষে ঢুকে পরীক্ষা শুরু তিন/চার মিনিট পর ১২ জন পরীক্ষার্থীর ওএমআর সিট নিয়ে আর ফেরৎ দেননি। বুধবার ওই পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা শুরুর পরপরই শত্রুতামূলক ভাবে এ ঘটনাটি ঘটান কেন্দ্র সচিব ও ভারপাড়া ফাজিল মাদ্রাসার সুপার মো: আবু ছাদেক।

এ বিষয়ে মনকান্দা মাদ্রাসার অধ্যক্ষ এ. এম.এম মহিবুল্লাহ জানান, তিনি বিষয়টি হল সুপার আবু সাঈদ মো: হারিছকে জানিয়েছেন। তবে হল সুপার তিনি তার জবাবে অধ্যক্ষকে জনান ওএমআর সীট গুলো অন্যের খাতা দেখে বৃত্ত ভরাট করে দেয়া হয়েছে।

এদিকে লিখিত অভিযোগটি জরুরীভাবে তদন্তের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত ইউএনও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন সুলতানা।

তদন্তের বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগটি তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে নির্দেশ দিয়েছেন। তিনি ওই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সঙ্গেও এ বিষয়টি নিয়ে কথা বলবেন বলে নানান। তবে কেন্দ্র সচিব আবু সাদেকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে মুঠোফোনে বারবার যোগাযোগ করলেও তিনি ফোনে কোন সারা দেননি।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ০৭, ২০১৮)