স্টাফ রির্পোটার : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের জন্য প্রতিবেদন আহ্বান করেছে।

২০১৪ সালের জন্য জাতীয়, আঞ্চলিক সংবাদপত্র (অনলাইনসহ) ও টিভি চ্যানেলে প্রকাশিত প্রতিবেদনের জন্য তিনটি বিভাগে এ পুরস্কার দেওয়া হবে।
আগামী ৩০ আগস্টের মধ্যে এসব প্রতিবেদন জমা দিতে হবে। প্রত্যেক বিভাগের বিজয়ীকে ৮০ হাজার টাকা, ক্রেস্ট ও সন্মাননা পত্র দেওয়া হবে।
তবে টিভি প্রতিবেদনের ক্ষেত্রে ইএনজি ক্যামেরাম্যানের বিশেষ ভূমিকা থাকলে বিচারকমণ্ডলীর সুপারিশে তাকে ৫০ হাজার টাকা পুরস্ক‍ৃত করা হবে।
দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের জন্য আগ্রহীদের আরো বিস্তারিত তথ্য জানতে টিআইবি’র নিজস্ব ওয়েবসাইট www.ti-bangladesh.org দেখতে বলা হয়েছে।
টিআইবি জানিয়েছে, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের যেকোনো বাংলা ও ইংরেজি দৈনিক সংবাদপত্র/সাময়িকী/অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত কিংবা টিভি চ্যানেলে প্রচারিত প্রতিবেদন এ প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে।
প্রতিবেদন আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, বাড়ি-১৪১, সড়ক-১২, ব্লক-ই, বনানী, ঢাকা-১২১৩ এই ঠিকানায় পাঠাতে হবে।
(ওএস/এএস/জুলাই ০৬, ২০১৪)