গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের কিসমত বড়ভাগ গ্রামের হাফিজা আক্তারের মুরগির খামারে শনিবার (১০ফেব্রুয়ারি) বেজি (নেউল) ঢুকে কামড়িয়ে মেরে ফেলেছে প্রায় চার শতাধিক ব্রয়লার মুরগির বাচ্চা। পরে মুরগীর মৃত বাচ্চাগুলো মাটিতে পুতে ফেলা হয়। 

জানা যায়, কিমসত বড়ভাগ গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী হাফিজা আক্তারের নিজ বাড়িতে গড়ে তোলা মুরগীর খামারে মুরগি পালন করে আসছিল। গত ১০ দিন আগে হাফিজা তাঁর খামারে ১ দিন বয়সী ৫শত ব্রয়লার মুরগির বাচ্চা এনে লালন-পালন করা শুরু করে।

শনিবার সকালে হাফিজা খামারে মুরগির বাচ্চার খাবার ও পানি দিয়ে গৃহস্থালী কাজে ব্যস্ত হয়ে পড়ে। এসময় বাড়ির পাশের জঙ্গল থেকে কয়েকটি নেউল (বেজি) খামারে ঢুকে মুরগির বাচ্চাদের কামড়াতে শুরু করলে প্রায় চার শতাধিক মুরগির বাচ্চা মারা যায়। পরে মুরগির বাচ্চার ডাক ও ডানা ঝাপটানোর শব্দ শোনে প্রতিবেশীরা খামারের দিকে ছুটে আসলে নেউলগুলো পালিয়ে যায়।

হাফিজা আক্তার বলেন, কিছুদিন আগে ঋণের ২০ হাজার টাকায় ৫শত ব্রয়লার মুরগির বাচ্চা কিনে এনে খামারে লালন-পালন করা শুরু করেছেন। গত ১০ দিনে বাচ্চার খাবার ও ওষুধ বাবদ আরো ৮ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু নেউলে তাঁর সব শেষ করে দিলো। এখন তিনি ঋণের টাকা কিভাবে পরিশোধ করবেন?

(এসআইএম/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০১৮)