ফেনী প্রতিনিধি : খালেদা জিয়ার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি সোনাগাজী পশ্চিম বাজারে নাশকতা, পুলিশ ও অা'লীগ কর্মীদের উপর হামলা এবং বোমা বিষ্ফোরনের ঘটনা মডেল থানার সিসি ক্যামেরায় ধারণ হয়। ধারণকৃত ভিডিওতে র‍্যাব ও গোয়েন্দা সংস্থার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী, যুবদল ক্যাডার খুরশিদকে দেখা গেলেও অদৃশ্য কারনে মামলায় তাকে অাসামি করা হয়নি বলে জানিয়েছে সোনাগাজী উপজেলা আওয়ামীলীগ।

ওই সময় মুহুর্মুহু বোমা হামলা, থানার সিসি ক্যামেরা ভাংচুর ও পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। মিছিল থেকে ২ বিএনপি নেতাকে অাটক এবং তাদের কাছ থেকে তিনটি বোমা উদ্ধার করা হয়। হামলাকারি দলের মধ্যে সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে খুরশিদকে দেখা গেছে অগ্রভাগে, তিনি যুবদল ও ছাত্রদল কর্মীদের হামলার নির্দেশ দিচ্ছিলেন। শীর্ষ সন্ত্রাসী খুরশিদ উত্তর চর ছান্দিয়া ভুঞা বাড়ীর ছিদ্দিকুর রহমানের ছেলে ও উপজেলা যুবদলের সাধারন সম্পাদক। তার বিরুদ্ধে নাশকতা, হত্যা, অস্ত্র, চাঁদাবাজী, জলদস্যু পৃষ্টপোষকতাসহ ২৪ টি মামলা বিচারাধীন অাছে।

৮ ফেব্রুয়ারি নাশকতা ও বোমা উদ্ধারের ঘটনায় ৫৪ জন যুবদল, ছাত্রদল নেতা কর্মীদের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানার এসআই সেলিম বাদী হয়ে মামলা রুজু করেন। তবে ওই মামলায় অদৃশ্য কারনে সেই শীর্ষ সন্ত্রাসীর নাম নেই।

এ ব্যাপারে সোনাগাজী উপজেলা অা'লীগের সাধারন সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন জানান, সিসি ক্যামরায় ধারণকৃত ভিডিও-চিত্রে অগ্রভাগে থাকা যুবদল নেতা ও শীর্ষ সন্ত্রাসী খুরশিদের নাম মূল মামলায় না থাকায় উপজেলা আওয়ামীলীগ ক্ষুব্ধ। অাশাকরি দ্রুত বিষয়টির তদন্ত করে ব্যাবস্থা নেবে পুলিশ প্রশাসন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সোনাগাজী সার্কেল) জুনায়েত কাউছার জানান, বিষয়টি তার নজরে এসেছে, দ্রুত খতিয়ে দেখা হবে।

(পি/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০১৮)