মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জে শিক্ষকের ওপর হামলার ঘটনয় বাজিতা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী মোঃ আরিফুর রহমান কাওসার রবিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা হলে ছিলো অনুপস্থিত।

মির্জাগঞ্জ উপজেলার কাঠালতলী পরীক্ষা কেন্দ্রে ১১নং কক্ষের রোল নং-২৩৫৫৬৮ আসনটি ছিলো শূন্য বলে জানান কেন্দ্র সচিব।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি ইংরেজী ২য় পত্র পরীক্ষার সময়ে কক্ষ পরিদর্শক মোঃ জসিম উদ্দিনের কাছে প্রশ্নের উত্তর জানতে চান পরীক্ষার্থী আরিফুর। এ নিয়ে ছাত্র ও শিক্ষক মোঃ জসিম উদ্দিনের সাথে ভুল বুঝাবুঝি হয় এবং এর জের ধরে গত শনিবার সকালে বাজিতা নিউ মার্কেট এলাকায় পরিক্ষার্থী ও অভিবাবকের সাথে ওই শিক্ষকের কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে শিক্ষককে শারিরীক ভাবে লাঞ্চিত করা হয়।

এ ঘটনায় শিক্ষক মোঃ জসিম উদ্দিন বাদি হয়ে ৪জনকে আসামি করে মির্জাগঞ্জ থানায় সাধারণ ডায়রী ও উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে অভিযোগ দাখিল করেন। ফলে গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষায় অনুপস্থিত দেখা যায়।

অভিযুক্ত আরিফুর রহমান কাওসারের পিতা মোঃ নেছার উদ্দিন বাচ্চু বলেন, শিক্ষক মোঃ জসিম উদ্দিন আমাদের আত্মীয়। তার সাথে পারিবারিক কলহ রয়েছে। এর জের হিসেবে আমার পুত্র যাতে পরীক্ষা দিতে না পারে, সে জন্য নানা কৌশল অবলম্বন করেন।

শিক্ষক মোঃ জসিম উদ্দিন বলেন, তারা আমার কোন আত্মীয় নয়। ছাত্র আরিফুর রহমান পরীক্ষা হলে আমার কাছে ইংরেজী প্রশ্নের উত্তর জানতে চাইলে তা না বলায় ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে।

এ ব্যাপারে কাঠালতলী কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ হারুন-অর রশিদ বলেন, আমি শুনেছি যে শনিবার সকালে এক শিক্ষককে মারধর করেছে। কিন্তু ওইদিনও পরিক্ষার্থী গণিত পরীক্ষা দিয়েছে। অথচ আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষায় অনুপস্থিত রয়েছে।

(ইউজি/এসপি/ফেব্রয়ারি ১১, ২০১৮)