স্পোর্টস ডেস্ক, ঢাকা : ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলারদের জন্য ট্রেনিং গ্রাউন্ডেই ঘুমানোর ব্যবস্থা করছে ক্লাবটির কর্তৃপক্ষ।কারণ, খারাপ সময়ের আবর্তে থাকা ক্লাবটির কিছু বিখ্যাত খেলোয়াড় দৈনিক অনুশীলনের পর এতোটাই ক্লান্ত হয়ে পড়েন যে বাসায় যেতে কষ্ট হয়। এই অবস্থায় কী করা যায়? পথ বাতলে দিয়েছে ক্লাবটির পরিকল্পনা কোর। তারা মাঠের পাশে বিছানা পাতার পরামর্শ দিয়েছে।

ম্যানইউয়ের প্রাত্যহিক অনুশীলনের পরে না কি ওয়েইন রুনি, রবিন ভন পার্সি ও জুয়ান মাতার মতো বিখ্যাত তারকা ফুটবলাররা খুবই ক্লান্ত হয়ে পড়েন। যা তাদের খেলায় প্রভাব ফেলছে কি না বিষয়টি নিয়ে দোটানায় আছে ক্লাবটির ম্যানেজম্যান্ট। তবে মূল সূত্র অবিস্কারের আগে ত্বরা করে কি করা যায়? কিছু একটা তো করতে হবে। তাই এবার ম্যানইউয়ের ট্রেনিং গ্রাউন্ডেই স্লিপিং কম্পাউন্ডমেন্টের ব্যবস্থা করা হচ্ছে। যাতে ক্লান্ত ফুটবলাররা বাড়িতে যাওয়ার আগে অন্তত ‘পাওয়ার ন্যাপ’ নিতে পারেন। একটু কাকনিদ্রা দিয়ে আবারো তরতাজা হয়ে উঠতে পারেন।

ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটির একটি সূত্র জানিয়েছে, ‘একটি উদ্দেশ্য নিয়ে আমরা মাঠে স্লিপিং জোনের তৈরি করছি।’ তবে এখন দেখা যাক এপ্রিলে নতুন এই ফর্মুলা কাজে লাগিয়ে রেড ডেভিলরা কেমনভাবে জেগে উঠে।

(ওএস/পি/এপ্রিল ১৩,২০১৪)