রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : সোমবার কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশ এক ভুয়া ডিবির ওসিকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে।

পুলিশ জানায়, সিরাজুল ইসলাম ওরফে সিরাজ (৫০) নামের এক ব্যক্তি দীর্ঘদিন ধরে নিজেকে রংপুর জোনের গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ডিবির ওসি) পরিচয় দিয়ে ব্যবসায়ী ও রাজনৈতিক নেতাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।

ঘটনার দিন রবিবার রাতে ওই ব্যক্তি নিজেকে রংপুর জোনের ডিবির ওসি তারেক এর নাম ভাঙ্গিয়ে রাজারহাট উপজেলার সিঙ্গার ডাবরী হাটের ব্যবসায়ী রতন মিয়ার কাছ থেকে মটর সাইকেলের পেট্রোল ক্রয়ের জন্য ১হাজার টাকা দাবি করে। বিষয়টি সন্দেহ হলে কৌশলে রতন মিয়া রাজারহাট থানাকে অবহিত করে। খবর পেয়ে রাজারহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার কথায় অসংলগ্ন বুঝে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে তার নাম সিরাজুল ইসলাম সিরা এবং সে কুড়িগ্রাম সদর উপজেলার পেসকার পাড়া (জলিল বিড়ি মোড়) গ্রামের পাগলা ব্যাপারীর পুত্র বলে স্বীকার করে।

এ ঘটনায় রাজারহাট থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে ওসি তদন্ত পলাশ চন্দ্র দেব জানান, আটক প্রতারক সিরাজুল ইসলাম সিঙ্গার ডাবরী এলাকায় ওই দিন একজন ব্যবসায়ী ও একজন রাজনৈতিক নেতার কাছে থেকেও ডিবির ওসি পরিচয়ে প্রতারণা করে টাকা নিয়েছে।

(পিএমএস/এসপি/ফেব্রুয়ারি ১২, ২০১৮)