মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ মতুয়া মন্দিরে ষোলতম তিনদিন ব্যাপী বাৎসরিক হরিনাম মহাযজ্ঞানুষ্ঠান ও মতুয়া মহাসম্মেলন আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে।

বিশ্বমঙ্গল ও মানব কল্যানের জন্য মির্জাগঞ্জ বাজার সংলগ্ন কেন্দ্রীয় মন্দিরে মঙ্গলঘট স্থাপন ও অহরাত্র হরিনাম সংকীর্তনের মধ্যে দিয়ে এ সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ মতুয়া মহাসংঘের সিনিয়র সহ-সভাপতি মতুয়াচার্য্য শ্রী সুব্রত ঠাকুর।

তিনদিন ব্যাপী অনুষ্ঠান মালার মধ্যে ভোর আরতি,নগর ও গোপাল চাঁদের সন্ধ্যা আরতী কীর্তন, ভক্তিমূলক গান,ভারতের পশ্চিমবঙ্গের শিল্পীদের পরিচালনায় ধর্মীয় পালা কীর্তন,ধর্মীয় আলোচনা এবং কবি গানের আয়োজন করা হয়েছে।

উপজেলা কেন্দ্রীয় শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ মতুয়া মন্দিরের সভাপতি শ্রী বঙ্কিম চন্দ্র হাওলাদারের সভাপতিত্বে ধর্মীয় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী।

অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন শ্রী ধাম লক্ষীখালীর শ্রী সাগর চাঁদ সাধু ঠাকুর, বিশেষ অতিথি থাকবেন দক্ষিন কোরিয়ার কৃপা স্মরন বুদ্ধিষ্ঠ মিশনের সাধারন সম্পাদক শ্রীল রক্ষিত ভান্তে, বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব শ্রী প্রভাষ চন্দ্র বিশ্বাস ও পৌরহিত্য করবেন ছোট সিঙ্গার শ্রী সুধন্য চাঁদ সাধু ঠাকুর।

এ ব্যাপারে মন্দির কমিটির সভাপতি শ্রী বঙ্কিম চন্দ্র হাওলাদার বলেন, মতুয়া সম্মেলনের সকল আয়োজন ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন এলাকা থেকে মতুয়া ভক্তরা আসতে শুরু করেছে।

এ অনুষ্ঠানে শান্তিশৃংখলা বজায় রাখার জন্য আইন শৃংখলা বাহীনির সদস্যে মোতায়ন করা হয়েছে। এবারে এ অনুষ্ঠানে দেশের বিভিন্ন ন্থান থেকে ২৭টি মতুয়া দল এ মন্দিরে এসে হরিনাম সংকীর্তন করবেন।

(ইউজি/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)