ধামরাই (ঢাকা) প্রতিনিধি : আগামীকাল বুধবার ধামরাইয়ের বালিয়ায় সেতু ও সড়ক উদ্ধোধন করতে আসবেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একে কেন্দ্র করে সড়ক ও জনপদ বিভাগ সেতু উদ্ধোধন স্থল চৌহাট বালিয়ায় যাবার জন্য সড়কের দুপাশে পরিস্কার পরিচ্ছন্নতার পদক্ষেপ নিয়েছে।

ইতিপূর্বেও ঢাকা আরিচা মহা সড়কের আশুলিয়ার নয়ারহাঠ থেকে ধামরাইয়ের বাড়বাড়িয়া পর্যন্ত কয়েক হাজার দোকান প্রসার বিভিন্ন স্থাপনা ও রাজনৈতিক নেতাদেরও অফিস উচ্ছেদ করেছে। এরপর বিভিন্ন এলাকায় দীর্ঘ দিন গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের সিধান্ত হয়।

এর ধারাবাকিতায় আজ মঙ্গলবার মন্ত্রি যাবার পথের দুপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেমে ছোট বড় দুই শতাধিক দোকান সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ধামরাই ইসলামপুর নয়ারহাঠ সওজ এর কর্তৃপক্ষ। এসময় পুলিশ প্রশাসনে সদস্যরাও কঠোর নজর দারীতে ছিল।

মঙ্গলবার সকাল থেকে ইসলামপুর নয়াহাঠ শাখার সওজ এর উপবিভাগীয় প্রকৌশলী আতিকুল্লাহ্ ভুইয়ার নের্তৃত্বে উপজেলা নিরাপদ সড়ক চাই কমিটির সহযোগিতায় এই অভিযান চালিয়েছে সওজ । এসময় ধামরাই কাওয়ালী পাড়া পুলিশ ও বাজার এলাকা থেকে প্রায় চার কিঃমিঃ মিটার সড়কের দুু পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা ডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

সওজ এর উপবিভাগীয় প্রকৌশলী বদরুজ্জামান বলেছেন উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সওজ এর সার্ভেয়ার দিয়ে অবৈধ সব জমি সনাক্ত করা হয়েছে। এর পরে অভিযান শুরু হয়েছে।

সওজ এর উপবিভাগীয় প্রকৌশলী আতিকুল্লাহ্ ভুইয়ার বলেন, উচ্ছেদের অনেক দিন আগে থেকেই অবৈধ দখলদারদের একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে,মাইকিং করা হয়েছে একাধিকবার । কেউ শোনোনি। আজ এগুলো ডোজার দিয়ে গুড়িয়ে দেওযা হয়েছে।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)