নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার নওগাঁয় তিনদিনব্যাপী ডিজিটাল ও উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। স্থানীয় পিটিআই স্কুল চত্বরে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহা-পরিচালক ( প্রশাসন) এবং এ টু আই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

নওগাঁ জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর এ টু আই কর্মসূচীর আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসন এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এস মাহবুবুর রহমান। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

এ সময় জেলা সদরসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মেলায় ৫টি প্যাভিলিয়নে শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সরকারী অফিস সমূহ এবং তরুন উদ্ভাবকদের মোট ৫৫টি ষ্টল স্থাপিত হয়েছে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার নিমিত্তে আয়োজিত তিনদিনব্যাপী এ মেলার দ্বিতীয় দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা, কুইজ প্রতিযোগিতা ও ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং শেষ দিন বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আমার চোখে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হবে। এ ছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে।

(বিএম/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)