কুমিল্লা প্রতিনিধি : পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতস্ত্র পে-স্কেল এবং চাকুরির বয়সসীমা ৬৭ বছর করার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রবিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড.মুহম্মদ আহসান উল্যাহ, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বলেন, দেশের মেধাবীরাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিয়োগ পান। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয় ফলে মেধাবীরা শিক্ষকতা পেশায় না এসে অন্য পেশার দিকে ঝুঁকছে। তিনি অবিলম্বে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো করার দাবি জানান।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণামুখী করার জন্য আর্থিক স্বচ্ছলতা প্রয়োজন। তাই তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ও চাকুরির বয়সসীমা ৬৭ বছর করার জন্য সরকারের প্রতি আবেদন জানান।

(এইচকেজে/এটিআর/জুলাই ০৬, ২০১৪)