লালপুর (নাটোর) প্রতিনিধি : এসএসসি পরীক্ষার রসায়ন বিষয়ের প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে নাটোরের লালপুরে আজ বৃহস্পতিবার শিক্ষার্থী সহ ১৩ জনকে আটক করেছে র‌্যাব-৫ এর একটি দল।

আজকের পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র সহ তাদের উপজেলার চাঁদপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে আটক করা হয়।

সূত্র জানায়, দেশব্যাপী বেশ কয়েক দিন ধরেই প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে পড়ে। লালপুর উপজেলায় প্রশ্নপত্র ফাঁসের সাথে কেউ জড়িত রয়েছে কিনা তা জানার জন্য চেষ্টা চালাতে থাকে র‌্যাব-৫ এর একটি দল। নতুন কেন্দ্রে পরীক্ষার্থীদের বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পেয়ে নাটোর র‌্যাব-৫ এর মেজর কমান্ডার শিবলী মোস্তফার নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের উপস্থিতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

চাঁদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেশ কয়েকজন পরীক্ষার্থীর মোবাইল ফোন তল্লাশি করে র‌্যাব সদস্যরা। এ সময় ফেসবুক থেকে প্রশ্নপত্র ডাউনলোড করা অবস্থায় পরীক্ষা কেন্দ্রের পাশে সিএনজির ভেতর থেকে ৫ পরীক্ষার্থীকে আটক করে তারা। তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বাকি পরীক্ষার্থীদের আটক করা হয়।

লালপুর-ডি কেন্দ্র চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের পাশে থেকে হাসান আলী, সোহেল রানা ও সোহেল রানার স্ত্রী কলসনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌশ রুনা (৩২) কে রসায়ন প্রশ্ন পত্র সহ আটক করা হয়।

ছাত্রীরা হলেন কলসনগর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তাহমিনা খাতুন, আছিয়া খাতুন, জান্নাতুল ফেরদৌশ, নুরে জান্নাত, সুমি খাতুন, রত্না খাতুন, নাসরিন জাহান নিপা, জিসান কাজী নিবিড় ও হাজিরহাট উচ্চ বিদ্যালয়ের মাসুমা খাতুন, সৈকত সরকার। বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আটককৃতদের লালপুর উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব আজমল হোসেন জানান, কেন্দ্রের বাইরে কি হয়েছে তিনি বিস্তারিত বলতে পারবেন না। তবে তার কেন্দ্রে ১০ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

(এমএইচ/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০১৮)