স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জনমনে সংশয় ও সন্দেহ সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।

তিনি বলেন, আগামী নির্বাচন ঘনিয়ে এলেও দেশে এখনও এর আবহ, পরিবেশ, লক্ষণ ও পদধ্বনি শোনা যাচ্ছে না। বরং নির্বাচনকে ঘিরে নানা গুজব-গুঞ্জন ডালপালা মেলছে। আদৌ তা হবে কি-না জনমনে সেই সংশয়-সন্দেহ দেখা দিয়েছে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর শাখা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ড, বিরোধী পক্ষকে জেল-জুলুম-নির্যাতনের মাধ্যমে দমন করার কৌশল ভবিষ্যতে বড় ধরনের রাজনৈতিক সংকট সৃষ্টি করবে। সরকার নিজেই রাজনৈতিক অস্থিরতা ও ভয়াবহ রাজনৈতিক শূন্যতার সৃষ্টি করছে।

তিনি বলেন, দেশে এখন রাজনীতি নেই, আছে শক্তি প্রদর্শন। গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করার জন্য বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশ বন্ধ করে দিয়ে গ্রেফতার, পরোয়ানা, হয়রানি, অপহরণ করে রাজনীতি করার পরিবেশই নষ্ট করে ফেলা হয়েছে। দেশে সুস্থ রাজনীতি করার সব পরিবেশ বিনষ্ট হয়ে যাচ্ছে।

বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরের সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির যুগ্ম মহাসচিব আল-আমিন ভূঁইয়া রিপন, ন্যাপের যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, নগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে ন্যাপ :মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। এদিন সকালে সব জেলা-উপজেলায় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে দলটি।

দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া যথাযথ মর্যাদায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঘোষিত কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানিয়েছেন।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)