বেনাপোল প্রতিনিধি : যশোর সীমান্তে ৩১ লাখ ২২ হাজার টাকা মূল্যমানের ভারতীয় পণ্য জব্দ করেছে বিজিবি সদস্যরা। পোশাক, গহনা, মটর পার্টস, বিয়ার, মদ ও ফেনসিডিলসহ বিভিন্ন ধরনের পণ্য আটক করেছে ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা।

রবিবার দিনভর অভিযান চালিয়ে এসব মালামাল জব্দ করা হয়।

বিজিবি ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মতিউর রহমান জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বেনাপোল বিওপি, ঘিবা বিওপি, হিজলী বিওপি, মাসিলা বিওপি, বেনাপোল আইসিপি, আমড়াখালী, এমপির মোড়, সাদিপুর, গদাধরপুর, বড়আঁচড়া এবং মৎসমপুর এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে উদ্ধার করা পণ্যের মধ্যে রয়েছে চার লাখ ৯০ হাজার টাকা দামের ৩৫টি ভারতীয় শাড়ি, ৫ লাখ ৮১ হাজার টাকা দামের ৭৪টি থ্রিপিস, এক লাখ ৮৮ হাজার টাকা দামের ৭৩ পিস তৈরি পোশাক, ৪০ হাজার ৬০০ টাকা মূল্যের ৫২ বোতল বিয়ার, মদ ও ফেনসিডিল, ৪ লাখ ৩২ হাজার ৫০০ টাকা মূল্যের ৫৫০ পিস ইমিটেশনের গহনা, ১২ হাজার টাকা মূল্যের ৪০ প্যাকেট ভারতীয় কিসসিম, ৯ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের ৬৫ কেজি ভারতীয় ময়ুর পাখা এবং ৪ লাখ ১০ হাজার টাকা মূল্যের ৩টি ভারতীয় গাড়ীর যন্ত্রাংশ।

জব্দ করা মালামাল বেনাপোল শুল্ক গুদামে আর মাদকদ্রব্য বেনাপোল, শার্শা ও চৌগাছা থানায় জমা দেওয়া হয়েছে বলে মতিউর রহমান জানান।

(ওএস/এইচআর/জুলাই ০৭, ২০১৪)