জামালপুর প্রতিনিধি : মায়ের কোলে চড়ে হাজিরা দিতে এলো আড়াই বছরের শিশু আরিফ। সোমবার জামালপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘটেছে চাঞ্চল্যকর এ ঘটনাটি। নাবালক শিশুকে মামলার আসামি করায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ওয়াহেদুজ্জামান বাদীকেই জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, বকসীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের নতুন পাড়া গ্রামের আলী ব্যাপারীর ফুফাতো ভাই পাশের গ্রামের আব্দুল হানিফকে সাড়ে ৪ শতাংশ জমি সাবকবলার বদলে দানপত্র দলিল করে দেন। দানপত্র দলিল করে দেয়ার কিছুদিন পর আলী ব্যাপারী মারা যান। পরে আব্দুল হানিফ মৃত আলী ব্যাপারীর ওয়ারিশদের সাবকবলা করে দেয়ার জন্য চাপ দেন। তারা সাবকবলা দিতে রাজি না হলে শিশুপুত্র আরিফ ও ভাই ফজলুল হক (৩০) সহ অন্য ৫ ওয়ারিশের বিরুদ্ধে প্রতরণা ও আত্মসাতের অভিযোগ এনে ১৬ জানুয়ারি আদালতে মামলা দায়ের করেন হানিফ। মা অবিরন বেওয়ার কোলে চড়ে আড়াই বছরের শিশু আরিফ সোমবার আদালতে হাজিরা দিতে আসে।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট সুলতান উদ্দিন বলেন, মামলা লিপিবদ্ধের সময় বাদীর বয়স গোপন করে ভুল তথ্য পরিবেশন করেছেন।

আসামি পক্ষের আইনজীবী টিটু কুমার সাহা বলেন, জমিজমা নিয়ে বিরোধে আদালতে মিথ্যা তথ্য পরিবেশন করে নাবালক শিশুকে আসামি করায় বাদীকে জেল হাজতে প্রেরণ ও শিশু আরিফসহ আসামীদের জামিন দিয়েছে।

সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র জানান, মিথ্যা মামলা দায়ের ও আদালতে ভুল তথ্য পরিবেশন করার অভিযোগে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ওয়াহেদুজ্জামান বাদী হয়ে শিশু আরিফের মামলার বাদী আব্দুল হানিফের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)