আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও ডিজিটাল পদ্ধুতিতে রূপায়নে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন বরিশালের আগৈলঝাড়া প্রেসক্লাবের সাংবাদিক জয় রায়। বিজয় শিশু শিক্ষার এনড্রয়াইড অ্যাপের হালনাগাদ সংস্করনেরও উদ্বোধন করা হয়।

ঢাকা এলজিইডি ভবনের হল রুমে শনিবার বিকেলে নেটিজেন আইটি লিমিটেড এর প্রেসিডেন্ট আশিকুজ্জামান খানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. দেলোয়ার হোসেন, বিকাশ এর সিইও কামাল কাদির ও আমরা নেওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ।

বিজয়-নেটিজেন কর্তৃক আয়োজিত ‘শিক্ষার ডিজিটাল রূপান্তর’ সম্মেলনে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ সাংবাদিক জয় রায়কে শিক্ষা ডিজিটাল করনে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করেন। সাংবাদিক জয় রায় আগৈলঝাড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদ হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, সময়োপযোগী শিক্ষাই ছেলে মেয়েদের সম্পদ হিসেবে গড়ে তুলতে পারে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মানে উপযোগী শিক্ষা পদ্ধতি অপরিহার্য। উন্নত দেশ প্রতিষ্ঠার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থা ডিজিটাল করতে উতোমধ্যেই কাজ শুরু করেছেন।

সম্মেলনে বিজয় শিশু শিক্ষার এনড্রয়াইড অ্যাপের হালনাগাদ সংস্করণেরও উদ্বোধন করা হয়। বিজয় শিশু শিক্ষার এনড্রয়াইড ভার্সন উদ্বোধন করেন বিজয় এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই। এই ভার্সন শিশুদের ডিজিটাল পাঠ্যক্রমের পাশাপাশি স্মার্টফোনের মাধ্যমে বিনোদনের সাথে শিক্ষার্থীরা পড়াশুনা করতে পারবে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)