খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে নির্মাণাধীন একটি সেতুর ৪ শ্রমিককে অপহরণ করেছে দুর্বৃত্তরা। জেলার মাটিরাঙ্গা উপজেলার ব্যাঙমারা এলাকায় রবিবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

সেতুটির কেয়ারটেকার সুনতি বিকাশ ত্রিপুরা জানান, ওই ৪ শ্রমিককে সেতুর কাছে রেখে রাত ১০টার দিকে তিনি রাতের খাবার খেতে বাড়ি যান। এর আধা ঘণ্টা পরই তিনি সেতুর কাছে গুলির আওয়াজ শুনতে পান। সঙ্গে সঙ্গেই তিনি ব্রিজের কাছে ফিরে আসেন। এসে দেখেন তার সহকর্মী ৪ শ্রমিক উধাও।

তিনি ধারণা করছেন, পাহাড়ী সংগঠন ইউপিডিএফ এর সদস্যরা তাদেরকে অপহরণ করে থাকতে পারে। কারণ গত কয়েকদিন ধরেই তারা সেতুটি নির্মাণে চাঁদা দাবি করে আসছিল। অপহৃত চার শ্রমিকের দু’জনের নাম রাজু ও ফারুক। বাকি দুই শ্রমিকের নাম বলতে পারেননি কেয়ারটেকার সুনতি।

মাটিরাঙ্গা থানার ওসি মাইনুদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চত করেছেন। অপহৃতদের উদ্ধারে পুলিশি অভিযান চলছে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, জাপানি দাতা সংস্থা জাইকার অর্থায়নে ওই সেতুটি নির্মাণ করা হচ্ছে। উক্ত সড়কে জাইকার অর্থায়নে মোট ১৬টি ব্রিজ নির্মাণাধীন রয়েছে। গত বছর ৬ সেপ্টেম্বর যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সেতুগুলোর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

(ওএস/এইচআর/জুলাই ০৭, ২০১৪)