সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনধি : সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নের আবিরপাড়া মোড় থেকে সন্তোষপাড়া গোয়ালবাড়ি মোড় পর্যন্ত রাস্তার সংস্কারের কাজ শুরু হয়েছে। এখানে ১২শত মিটার রাস্তার কাজ হবে। এই রাস্তার জন্য স্থানীয় এলজিইডি প্রায় ৬৯লাখ ৫হাজার ৭শত ২৭টাকা বরাদ্দ করেছে।

গত দুই সপ্তাহ আগে আনুষ্ঠানিক ভাবে উপজেলার মোড় আবিরপাড়া পল্লী বিদ্যুৎ আফিসের সন্মুখ থেকে সন্তোষপাড়া গোয়ালবাড়ি এলাকা থেকে পুরাতন রাস্তার পিচ ও খোয়া তুলে ফেলা হচ্ছে। সেই পুরাতন রাস্তার তুলে ফেলা পিচ ও নষ্ট হয়ে যাওয়া খোয়া দিয়ে আবার রাখা হয়েছে। এসব দিয়েই নাকি এই রাস্তাটি আবার পুনরায় নির্মিত হবে। নষ্ট পিচ আর পুরাতন খোয়া দিয়ে যদি এই রাস্তাটি আবার নির্মিত হয় তবে রাস্তাটি মজবুত হবে না বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। এতে রাস্তাটি আবার ব্যবহারের অনপযোগী হয়ে পরবে।

রশুনিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড বাসিন্দা মোঃ হালেম বলেন, এই রাস্তাটির যে টাকা বরাদ্দ এসছে তা দিয়ে ভালো ভাবে রাস্তা তৈরী হওয়ার কথা। পুরাতন পিচ ও খোয়া ব্যবহারের ফলে আগামী দুই মাস পরে যে বৃষ্টির সময় আসবে তাতে এই রাস্তা একমাসের মদ্যেই রাস্তার বিভিন্ন জায়গার পিচ ও খোয়া ওঠে বড় বড় গর্ত তৈরী হবে। এই রাস্তা আবার ভাঙ্গা রাস্তায় পরিনত হবে। সরকারের রাস্তা নির্মানের ব্যায়ের সব টাকা পানিতে যাবে। এই রাস্তা দিয়ে চলাচলে আবার জনসাধারণ দুর্ভোগ পোহাবে।

(জিডিআর/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)