লালপুর (নাটোর) প্রতিনিধি : পরীক্ষার রুম থেকে ফুড প্রসেসিং এন্ড প্রিজারভেশন বিষয়ের প্রশ্ন দেখে অফিস কক্ষে উত্তর তৈরির সময় আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) নাটোরের লালপুরে মতিউর রহমান নামে শিক্ষককে আটক করা হয়েছে। তিনি লালপুর থানা বালিকা উচ্চ বিদ্যালয়ে কারিগরি বিভাগের ট্রেড ইন্সট্রাক্টর এবং উপজেলার বড়বড়ীয়া গ্রামের আজিজুল খলিফার ছেলে।

সূত্রে জানা যায়, গোপালপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফুড প্রসেসিং এন্ড প্রিজারভেশন বিষয়ের প্রশ্ন দেখে এসে পরীক্ষার্থীদের মাঝে উত্তর সরবরাহের উদ্দেশ্যে নিজ প্রতিষ্ঠানের অফিস কক্ষে বসে উত্তর তৈরি করছিলেন মতিউর রহমান।

গোপন সংবাদের ভিত্তিতে এ সময় উত্তরপত্র সহ হাতে-নাতে শিক্ষক মতিউর রহমানকে আটক করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। আটক শিক্ষককে লালপুর থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম আসাদুজ্জামান লালপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, পরীক্ষার হল থেকে প্রশ্ন দেখে এসে পরীক্ষার্থীদের মাঝে সরবরাহের উদ্দেশ্যে উত্তর তৈরি করছিলেন মতিউর রহমান। এ অপরাধে উনাকে আটক করা হয়েছে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে একটি মামলা করা হয়েছে।

(এমএইচ/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)