স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ব্যবসা সম্প্রসারণে ৪০০ কোটি টাকা ব্যয়ে দু’টি নতুন ইউনিট চালু করতে চায়। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, আলিফ ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ৫০ হাজার স্পিনডিল ক্ষমতা সম্পন্ন স্পিনিং মিল এবং ওভেন ডেনিম উৎপাদনের জন্য ২৫টি প্রডাকশন লাইন স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। দু’টি ইউনিটেরই নাম হবে আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিডেট।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ডিএসইকে জানানো হয়েছে নতুন এই দুই ইউনিটের জন্য ৪০০ কোটি টাকা ব্যয় হবে। এ জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়ে মূলধন বৃদ্ধির মাধ্যমে নতুন দুই ইউনিটের অর্থায়ন করা হবে।

আর এ জন্য কোম্পানিটি ১৪ মার্চ অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) ডেকেছে। ওই ইজিএমে বিশেষ নীতিমালা অনুমোদন করা হবে, যার মাধ্যমে কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা থেকে বাড়িয়ে ১৫০ কোটি টাকা করা হবে। একই সঙ্গে ৩ কোটি অর্ডিনারি শেয়ার ছাড়ার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ২০, ২০১৮)