সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনধি : আদালতের সিদ্বান্তে বেগম খালেদা জিয়া যদি নির্বাচন অংশগ্রহণে যোগ্যতা হারায় তাহলে সরকারের কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা বিআরটিএ’র মোবাইল কোর্ট পরিচালনা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আদালতে আপিল করার পর বেগম জিয়াকে যদি আদালত নির্বাচন করার অনুমতি দেয় তাহলে সরকারের কি করার আছে। আর যেখানে রাস্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায় সেখানে তাকে যদি নির্বাচন করার মত যোগ্যতা তিনি অর্জন না করেন তাহলে সেখানে সরকারের তো কিছু করার নেই।

তিনি বলেন, বিষয়টি হচ্ছে আদালতের । একজনও কি সৎ নেতা বিএনপিতে নেই ? দন্ড ছারা একজনও কি নেতা নেই যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যেত না। দন্ডিত ব্যাক্তিকে পলাতক আসামিকে বিএনপির চেয়ারপারসন করার মধ্য দিয়ে এটাই প্রমানিত হলো। এই দল ক্ষমতায় গেলে আবারও বাংলাদেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হবে। আবারও বাংলাদেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রুপ দেওয়ার পরিকল্পনা বা বাস্তবায়ন করার ব্যবস্থা হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রধান মন্ত্রির বক্তব্যে বিএনপির অপরাধীর চরিত্র উন্মুচিত হয়েছে তাই এখন বিএনপির গ্রাত্রদাহ রশুরু হয়েছে।

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা বিআরটিএ’র মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল রহিম সুজন।

এ সময় উপস্থিত ছিলে সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ,সিরাজদিখান থানার ওসি মোঃ আবালু কালাম। বেলা ১২টা থেকে বেলা ৪টা পর্যন্ত মোবাইল কোর্ট চলে।

এ সময় বিভিন্ন ক্যাটাগরির ৬ মামলা করা হয় এবং ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

(এসডিআর/এসপি/ফেব্রুয়ারি ২০, ২০১৮)