ধামরাই (ঢাক) প্রতিনিধি : আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি ভারাক্রান্ত্র কন্ঠে গেয়ে ২০ শে ফেব্রুয়ারি দিবাগত রাত বারটা এক মিনিটে শুরু হয় শহীদদের স্মরনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম পূস্পস্তবক অর্পণকরে মেয়র গোলাম কবীর, পৌর আওয়ামী লীগ, পৌর যুবলীগ নের্তৃবৃন্দ। 

ব্যাপক আয়োজনে মেয়র ,কাউন্সিলর,মহিলা কাউন্সিলর সহ তিন শতাধিক পৌর কর্মকর্তা, কর্মী রাজনৈতিক র্তেৃবৃনদদের নিয়ে প্রথমে ধামরাই সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারে পুস্প স্তবক অর্পন করেছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাক,এরপর পরে ধামরাই সাংস্কৃতিক অঙ্গনের কর্ণধার দোয়েল শিল্পী গোষ্ঠি।এছাড়াও গোটা উপজেলায় প্রত্যন্ত অঞ্চলে পালন করে শহীদ দিবস।

২১ ফেব্রুয়ারি সকালে ধামরাই সরকারী বিশ্ব বিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফসর এসএম সিরাজুল ইসলামর নের্তৃত্বে শিক্ষক, ছাত্র-ছাত্রীদের নিয়ে বিশাল প্রভাত ফেরী কলেজ ক্যাম্পাস থেকে বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় কলেজ ক্যাপম্পাসে এসে শেষ করে । দুপুরে কলেজ ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ হয়।

এছাড়া প্রভাত ফেরী বের করে ধামরাইয়ে মনিং কিন্ডার গার্টেন,ধামরাই ল্যাবরেটরি স্কুল,হার্ড়িঞ্জ উচ্চ বিদ্যালয়,ধামরাই বালিকা উচ্চ বিদ্যালয়, তরঙ্গ ক্লাব, সবুজ সঙ্গ, ধামরাই সাংস্কৃতিক অঙ্গনের কর্ণধার দোয়েল শিল্পী গোষ্ঠির শিল্পীরা আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি গানটি দিয়ে শুরু করে সংগ্রামী ও দেশাত্মবোধক গান পরিবেশনা। গভীর রাত থেকে মানুষের ঢল নামে ধামরাই সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারে।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০১৮)