মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রতারক বা দালালদের কবল থেকে সতর্ক থাকার আহবান জানিয়ে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল এর পক্ষ থেকে শহরের বিভিন্ন সড়কে সচেতনতামূলক মাইকিং করে ব্যাপক প্রচারনা চালাতে দেখা গেছে। শুধু মাইকিং করেই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও এ বিষয়ে সচেতনতা মূলক প্রচারণা চালাতে দেখা গেছে। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায় জেলা পুলিশের পক্ষ থেকে দালাল ও প্রতারক থেকে সতর্ক থাকার আহবান সম্বলিত এসব প্রচারণা চালাতে।

পুলিশ সূত্রে জানা যায়, আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল ৯টায় মৌলভীবাজার পুলিশ লাইন্সে পুলিশ ট্রেইনিং রিক্রুট কনস্টেবল (পুরুষ/মহিলা) পদে লোক ভর্তি করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চালানো প্রচারণায় বলা হয়, কেহ আর্থিক লেনদেনসহ কোন প্রকার প্রতারনা করার চেষ্টা করলে তাকে আইন প্রয়োগকারী সংস্থার নিকঠ সোপর্দ করা, ভুয়া ঠিকানা বা ভুল তথ্য প্রদানের মাধ্যমে ভর্তি হওয়ার অপচেষ্টা পরিহার করা, কারো কোন আশ্বাসের মাধ্যমে টাকা পয়সা লেনদেন না করা এবং কোন অসাধু দালাল যদি কোন ধরণের প্রতারনা করে তার তথ্য প্রদান করা ইত্যাদি ।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ্জালাল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একাজে সাংবাদিকদের সহযোগিতার আহবান জানিয়ে বলেন, দালাল বা প্রতারকদের বিষয়ে আমরা গোয়েন্দা নজরদারী বাড়িয়েছি।

তিনি বলেন, পুলিশ নিয়োগে মেধা এবং যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেয়া হবে।

(একে/এসপি/ফেব্রুয়ারি ২২, ২০১৮)