খুলনা ব্যুরো : ডাক্তার বাপ্পা অপহরণকারীদের গ্রেফতার ও নিজেদের নিরাপত্তার দাবিতে খুলনার সকল সরকারি, বেসরকারি, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন ডাক্তাররা।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), খুলনার সভাপতি ডাক্তার রফিকুল হক বাবলু জানান, নিজেদের নিরাপত্তা নিশ্চিত এবং ডাক্তার বাপ্পা অপহরণকারীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত তাদের এই ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে, খুলনার সরকারি, বেসরকারি, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তারদের ধর্মঘট অব্যাহত থাকায় রোগীরা পড়েছেন চরম ভোগান্তিতে। তবে, জরুরি বিভাগ খোলা রাখা হয়েছে বলে জানান, ডাক্তার রফিকুল হক বাবলু। তিনি রোগীদের এ ভোগান্তির কথা স্বীকার বলে বলেন, ‘আমরাও তো মানুষ। আমাদেরও তো নিরাপত্তার বিষয় আছে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্র অমিত রায় খুলনা নিউমার্কেটের সামনে দুর্ঘটনায় আহত হন। তাকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনার পর রাতেই খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা গাজী মেডিকেল কলেজে হামলা চালিয়ে ভাঙচুর ও কর্তব্যরত চিকিৎসক ডাক্তার বাপ্পাকে অপহরণ করেন। এর তিন ঘণ্টা পর পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে অপহৃত চিকিৎসককে উদ্ধার করেন।

(ওএস/এইচআর/জুলাই ০৭, ২০১৪)