হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সাতদিন ব্যাপী আঞ্চলিক এসএমই পন্য মেলার উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকালে মেলার উদ্বোধন করেন এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির ।

হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান ভূইয়া, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী ও হবিগঞ্জ নাসিবের সভাপতি সফিকুল বারী আউয়াল।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সামছুল হুদা, লায়ন ইঞ্জিনিয়ার এসএম আলী আজগর, লায়ন মোঃ লিটন মিয়া প্রমুখ।

মেলায় নকশি কাথা, হ্যান্ডি ক্রাফট, লেদার, ফ্যাশন ডিজাইনিং, খাদ্যদ্রব্য, বুটিকসহ অসংখ্য দেশীয় উৎপাদিত পন্য রয়েছে। এছাড়াও রয়েছে পার্বত্য চট্টগ্রামের তৈরী বিভিন্ন ।

অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, কৃষি প্রধান দেশ বাংলাদেশ। কিন্তু শুধুমাত্র কৃষির উপর নির্ভর করে দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। তাই কৃষি ক্ষেত্রের উন্নয়ন তরান্বিত করার পাশাপাশি শেখ হাসিনার সরকার বিভিন্ন পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন শৈল্পিক পন্যকে বাজারজাত করে বিভিন্ন দেশে রপ্তানির উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসার ঘটিয়ে সকল বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের আওতায় নিয়ে আসছে আওয়ামী লীগ সরকার। ফলে যুব সমাজ বিপুল পরিমান অর্থ ব্যয় করে বিদেশে না গিয়ে দেশেই নিজের কর্মসংস্থান পাচ্ছেন। আর এতে করে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি উন্নত বাংলাদেশের দিকে।

(এমইউএ/এসপি/ফেব্রুয়ারি ২৪, ২০১৮)