স্টাফ রিপোর্টার : অবিরাম কান্নায় বিরক্ত হয়ে কোলের শিশুকে ডাস্টবিনে ছুড়ে ফেললেন মা। মাথায় গুরুতর চোট পেয়ে মৃত্যু হয় ২৫ দিনের ওই শিশুর।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী দিল্লির পূর্ব বিনোদপুরে। ঘটনার তদন্তে নেমে শিশুটির মা নেহাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি শুক্রবার গভীর রাতের। শনিবার সকাল থেকেই শিশুটিকে খুঁজে না পাওয়ায় তার পরিবারের তরফ থেকে অপহরণের মামলা দায়ের করা হয়। সেই মামলার তদন্ত করতে নেমেই শিশুটির মায়ের কথায় অসঙ্গতি খুঁজে পায় পুলিশ। কিন্তু প্রথমে তিনি কিছুই স্বীকার করতে চাননি। অবিরাম মিথ্যা কথায় পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করে যাচ্ছিলেন। তিনি জানতেন না, রাতের অন্ধকারে যখন তিনি কোলের শিশুকে ছুড়়ে ফেলছিলেন পাশের নোংরার স্তূপে, তার কিছু দূরেই এক ব্যক্তি উপস্থিত ছিলেন।

পুলিশকে ওই প্রত্যক্ষদর্শী জানান, শুক্রবার রাতে এক নারী ওই নোংরার স্তূপে কিছু একটা ছুড়ে ফেলেছিলেন। তবে ওই নারীর পরিচয় দিতে পারেননি। এরপরই শিশুটির মাকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করলে জেরার মুখে তিনি ঘটনার কথা স্বীকার করেন।

কেন করলেন তিনি এ রকম? পুলিশের প্রশ্নের উত্তরে শিশুটির মা যা জানিয়েছেন, তা শুনে তাজ্জব পুলিশ কর্মকর্তারা।

ওই নারী পুলিশকে জানিয়েছেন, শিশুটি নাকি অবিরাম কেঁদে চলছিল। যাতে তিনি প্রচণ্ড বিরক্ত এবং রেগে যান। তাই রাগের মাথাতেই এই সিদ্ধান্ত তার।

শনিবার পুলিশের কাছে ঘটনার কথা স্বীকার করার পরে ওই নারীকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তখনও শিশুটির প্রাণ ছিল। তাকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। খুলি ফেটে মস্তিষ্কে গভীর আঘাত লেলেছিল তার, জানায় পুলিশ। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০১৮)