পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা চত্বরে গতকাল রবিবার সন্ধ্যায় বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী পাংশা থানা আওয়ামী লীগের তৎকালীন প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম গওহার উদ্দিন স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। 

রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

তিনি বলেন, যুবসমাজের মাঝে খেলাধুলায় জাগরণ সৃষ্টি করতে হবে। তা হলেই মাদকসহ নানা অপরাধ কর্মকান্ড থেকে তারা দূরে থাকতে পারবে। এ ক্ষেত্রে সারা দেশের মধ্যে পাংশায় দৃষ্টান্ত লক্ষ্য করা যাচ্ছে। এখানকার শিক্ষা-দীক্ষা, সাংস্কৃতিক কর্মকান্ড এবং ক্রীড়ার শতবর্ষের ইতিহাস-ঐতিহ্য ধরে রাখার প্রয়াস প্রশংসনীয়। তিনি বলেন, খেলায় হার-জিত আছে। মাঠে প্রতিযোগিদের খেলোয়ারসুলভ মনোভাব বজায় রাখার প্রত্যাশা ব্যক্ত করে জেলা প্রশাসক মোঃ শওকত আলী মরহুম গওহার উদ্দিনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, আইডিয়াল গার্লস কলেজ ও আইডিয়াল কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাব্রতী অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাবের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মরহুম গওহার উদ্দিনের পুত্র পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য, পাংশা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট ব্যবসায়ী রোটারীয়ান উত্তম কুমার কুন্ডু প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন মরহুম গওহার উদ্দিন স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের সদস্য সচিব পাংশা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দীপক কুন্ডু, মরহুম গওহার উদ্দিনের পুত্র, পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু ও পাংশা উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরজু। অনুষ্ঠানের শুরুতে নৃত্য পরিবেশন করেন পাংশা শিল্পকলা একাডেমীর নৃত্যশিল্পীবৃন্দ। নৃত্য পরিচালনা করেন তরিকুল ইসলাম মিলন।

অনুষ্ঠানে রাবেয়া-গওহার ওয়েল ফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্বোধক রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলীকে শুভেচ্ছা উপহার প্রদান করেন এসোসিয়েশনের সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ।

অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মরহুম গওহার উদ্দিনের কন্যা শাহিদা আহম্মেদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা পৌরসভার প্যানেল মেয়র ও পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওদুদ সরদার, অধ্যাপক নিরঞ্জন কুমার দাস, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু ও খায়রুল ইসলাম খায়ের, পাংশা পৌরসভার কাউন্সিলর বাদশা মন্ডল, রাশিদা ইয়াসমীন ও দূর্গা রানী পাল, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অবসরপ্রাপ্ত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক সুশীল কুমার মুদী ও খাগজানা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শিবনাথ সরকার, পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নুরুল ইসলাম, আরিফ খান, খোন্দকার রিপন, মোঃ নিজাম উদ্দিন, আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসার সভাপতি মোঃ মনজুর কাদের মাসুদ, শরিফুল ইসলাম, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ আলী মালুসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বহু দর্শক শান্তিপূর্ণ পরিবেশে ব্যাডমিন্টন খেলা উপভোগ করেন।

এদিকে রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী ও পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন এবং পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম উদ্বোধনী পর্বে অংশ নিয়ে রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী তৃতীয়বারের মত মরহুম গওহার উদ্দিন স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত দর্শক-শ্রোতা ব্যাপক করতালী দিয়ে তাদেরকে অভিনন্দন জানায়।

(এমএইচ/এসপি/ফেব্রুয়ারি, ২৬, ২০১৮)