মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালী গ্রামের আঙ্গারিয়া সার্বজনীন শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন মন্দিরে ৩দিন ব্যাপী সপ্তম বার্ষিক হরিনাম কীর্তন,মতুয়া মহোৎসব ও মতুয়া সম্মেলন আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। 

অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শুভ অধিবাস,মঙ্গলঘট স্থাপন,পূজা অর্চনা, শ্রী শ্রী হরিলীলামৃত পাঠ, সন্ধ্যা আরতী ও শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাবের উপর আলোচনা, হরিনাম সংর্কীতন, কবি গান, নিদুবনে শ্রীশ্রী গুরুচাঁদ যাত্রাপালা, ভক্তিমূলক গান এবং সব শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ।

মঙ্গলবার সকালে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন মতুয়ামাতা শ্রী মতি সুর্বনা ঠাকুর এবং মান্দিরের প্রতিষ্ঠাতা মতুয়ারত্ন শ্রীমৎ উত্তম গোঁসাই’র তত্ববধানে এতে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রতিভু অবতার মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুর।

এছাড়াও সম্মেলনে প্রফেসার ড.গোকুল চন্দ্র বিশ্বাস, শ্রী সঞ্চয় কুমার দাস, শুভাশিষ মুখার্জি,কমল দত্ত,শ্রী অনন্ত মুখার্জি, কাজল বরণ দাসসহ বিভিন্ন এলাকার গন্যমান্যে ব্যাক্তিগণ উপস্থিত থাকবেন।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি জানান,ইতি মধ্যেই চারদিন ব্যাপী অনুষ্ঠানের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রান হিন্দুধর্মাম্বালিরা আস্তে শুরু করেছেন এবং অনুষ্ঠান সুষ্ঠু কারার জন্য আইন শৃংখলা বাহিনীর লোকজন মোতায়ন করা হয়েছে।

(ইউজি/এসপি/ফেব্রুয়ারি, ২৬, ২০১৮)