মৌলভীবাজার প্রতিনিধি : বিএনপি চেয়ারপার্সন,  সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা এবং বেগম খালেদা জিয়ার মুক্তির শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শনী কর্মসূচিতে পুলিশি হামলা ও নির্বিচারে গ্রেফতারের প্রতিবাদে মৌলভীবাজার শহরের একাধিক স্থানে জেলা বিএনপি পৃথক পৃথক বিক্ষোভ ও সমাবেশে করেছে। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে জেলা জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমানের নেতৃত্বে ও জেলা যুবদল নেতা মুহিতুর রহমান হেলাল এর পরিচালনায় শহরের সাইফুর রহমান সড়কের এম বি ক্লথ ষ্টোর এর সামন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুসুমবাগ পয়েন্টে গিয়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ভিপি মিজানুর রহমান, তাঁতী দলের আহবায়ক আব্দুর রকিব সাবু, সাবেক চেয়ারম্যন শামিম আহমদ, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক স্বাগত কিশোর দাশ চৌধুরী, সদর উপজেলা যুবদলের আহবায়ক শেখ শামীম জাফর, যুবদল নেতা আব্দুস সালাম মেম্বার, সাহাদ আহমেদ মেম্বার, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা আবু বকর, জিয়া মঞ্চের আহবায়ক মুনাহিম কবির, পৌর তাঁতী দলের আহবায়ক মশিউর রহমান বেলাল, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল হান্নান, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সাফিন, আফিয়ান আহমদ চৌধুরী শিপু, মোঃ রিপন মিয়া, সদর উপজেলা ছাত্রদল নেতা শাহ আলম প্রমুখ।

সমাবেশে জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান বলেন, বর্তমান ক্ষমতাশীন অগনতান্ত্রিক, স্বৈরাচার সরকার দমন পীড়ন করে দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে বেশিদিন কারাগারে বন্দি করে রাখতে পারবে না। দেশের মানুষ ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রীকে কারাগার থেকে মুক্ত করে শিঘ্রই নিয়ে আসবে।

এসময় তিনি বিএনপি’র শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শনী কর্মসূচিতে পুলিশি হামলা ও নির্বিচারে গ্রেফতারের তীব্র নিন্দা জানান এবং বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজ বন্দিদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

অপরদিকে একই কর্মসূচি পালন করেছে জেলা বিএনপির আরেকটি গ্রুপ । সোমবার দুপুরে জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের সভাপতিত্বে ও যুবদল নেতা নুরুল আলম নোমানের পরিচালনায় বিক্ষোভ মিছিল শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে পশ্চিমবাজারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের যুগ্ন আহবায়ক আমির মোহাম্মদ , সঞ্জয় ভট্রাচার্য্য, পৌর ছাত্রদল নেতা ছামি আহমদ,যুবদল নেতা মাসুদ আহমদ, টিপু মিয়া ও মিজানুর রহমন প্রমুখ।

(একে/এসপি/ফেব্রুয়ারি, ২৬, ২০১৮)