জে জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) প্রক্টর অফিসে ভাংচুর ও সাংবাদিকের উপর হামলার ঘটনায় ৪ ছাত্রকে দুই বছরের জন্য সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র সাজিদ খানকে অপহরণের ঘটনায় আরো চার ছাত্রকে দুই বছরের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে।

প্রক্টর অফিসে ভাংচুরের ঘটনায় বহিষ্কৃত ছাত্ররা হলেন লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের সাইদুল ইসলাম সাইদ, অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র লোকমান হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের কনক সাহা জয় এবং নাট্যকলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহমুদুল হুদা লোটাস।

এদের প্রত্যেককে বিশ্ববিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের বায়োক্যামিস্ট্রি বিভাগের ১ম বর্ষের সাজিদ খানকে অপহরণের ঘটনায় আরো চারজনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শফিকুল ইসলাম ও ইফতেখার উদ্দিন রিয়াজ, উদ্ভিদ বিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ইয়াসিন আরাফাত এবং ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাব্বির হোসেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে ভাঙচুর এবং সাংবাদিকের উপর হামলার ঘটনায় চার ছাত্রকে এবং বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে অপহরণের ঘটনায় আরো চারজনকে মোট ৮ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়াও তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিশ পাঠানো হয়েছে।

(জেজে/এসপি/ফেব্রুয়ারি, ২৬, ২০১৮)