লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় উল্টো রথ যাত্রার মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মহিলা-পুরুষ ও শিশুসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদেরকে লোহাগড়া ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হিন্দু ধর্মালম্বীদের উল্টো রথ যাত্রা উৎসব উপলক্ষে গতকাল সোমবার সরকারী লোহাগড়া কলেজ মাঠে মেলার আয়োজন করা হয়। ভোর থেকেই বিভিন্ন দোকানীরা মেলায় পসরা সাজিয়ে বসেন। সকাল সাড়ে ১০ টার দিকে মাঠের দক্ষিন পাশে বেলুনে গ্যাস ভরার সময় বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় মহিলা-পুরুষ ও শিশুসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। বিস্ফোরিত সিলিন্ডারে বিকট শব্দে মেলায় আগত দর্শনার্থীরা দ্বিগ-বিদিক ছোটা ছুটি শুরু করে।

বিস্ফোরণে আহতরা হল, লিপি খানম (৩০), আরিফ (১০), অনিক (১০), সাজেম শেখ (১১), মফিজুর রহমান (২৪), রেক্্রনা বেগম (৩৫), রিপুতা (১১), সুমন (১২), প্রিয়াস (১১), তৌহিদুল (৪১), ছানোয়ার (৪০), ওবায়দুর রহমান (৪১), অংকন দত্ত (১৪), অয়ন দত্ত (৯), আকাশ (১২)। এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও লোহাগড়া হাসপাতালে ভর্তি করে। মারাত্বক আহত আকাশ (১২) ও প্রিয়াস কে (১১) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর পরই সিলিন্ডার মালিক গা ঢাকা দিয়েছেন। এদিকে, বিস্ফোরণের পর মেলার মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মেলায় দর্শনার্থীদের সংখ্যা অনেক কম। লোাহাগড়া থানার অফিসার ইনচার্জ সুবাস বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
(আরএম/এএস/জুলাই ০৭, ২০১৪)