লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া দীননাথ পাড়া হাজী মোফাজ্জেল স্মরণী মাধ্যমিক বিদ্যাপীঠের কার্য নির্বাহী কমিটির নিবার্চনকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন । আহতদের লোহাগড়া ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুুলিশ মোতায়েন করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার হাজী মোফাজ্জেল স্মরনী মাধ্যমিক বিদ্যাপীটের কার্য নির্বাহী কমিটির নিবার্চন গত ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় । এতে লাহুড়িয়া ইউপির বর্তমান চেয়ারম্যান দাউদ হোসেন সমর্থিত একটি প্যানেল এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু সমর্থিত অপর একটি প্যানেল নির্বাচনে অংশগ্রহন করে। নির্বাচনে বর্তমান চেয়ারম্যান দাউদ হোসেন সমর্থিত প্যানেল পরাজিত হয়।

এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে দীননাথপাড়া গ্রামের উভয় গ্রুপের লোকজন ঢাল, সড়কি, রামদা, ইট-পাটকেল ও লাঠিসোঠা নিয়ে ঘন্টা ব্যাপী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষে ১৫ জন আহত হয়েছেন ।

আহতরা হল- দুলাল মোল্যা, কামরুল মোল্যা, মাহাবুর ফকির, রেজাউল মোল্যা, মিজান মোল্যা, আরিফুল ফকির, খসরু জমাদ্দার, তবি জমাদ্দার, আজিম জমাদ্দার, মুজিব জমাদ্দার, মিলন জমাদ্দার, লিটন জমাদ্দার ও হবিবর মোল্যা। তাদেরকে লোহাগড়া ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ হোসেন জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ।

এলাকার আধিপত্য ও পূর্ব বিরোধের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। চেয়ারম্যান দাউদ হেসেনের সমর্থক মিজানুর মেম্বর ও রফিকুল ইসলাম জানান, বিপক্ষের প্যানেলের সাথে প্রিজাইডিং অফিসার যোগ সাজশে নির্বাচনের বিধি অমান্য করে আমাদের ভোট বাতিল করে পরাজিত করেছে ।

এ ব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার , নির্বাহী কর্মকতা ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে ।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, বর্তমান ওই এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে এবং এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(আরএম/এসপি/মার্চ ০১, ২০১৮)