ধামরাই (ঢাক) প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ের সুঙ্গরচর এলাকায় পাওনা টাকা চাওয়ায় ভাইয়ের হাতে ভাই খুনের অভিযোগ উঠেছে। লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে পুলিশ। এসআই ভজন রায় বলেন থানায় মামলা দায়ের, পুলিশের দাবি এটা খুন নয়। 

বৃহস্পতিবার রাতে এ ঘটনাটি ঘটেছে ধামরাইয়ের সুঙ্গরচর গ্রামের নিহত ছাত্তারের ভাইয়ের বাড়িতে।

সম্প্রতি ধামরাই গত এক মাসে ৯ টি খুনের ঘটনায় পুলিশ কোনো ক্লু উদ্ধার করে প্রয়োজনী ব্যাবস্থা নিতে ব্যর্থ হয়েছে। এ কারণে ধামরাইয়ের জনগন তাদের সম্পদ ও জান মালের চেষ্টায় রাত জেগে পাাড়া দিচ্ছে। পুলিশ এতো খুনের বোঝা মাথায় নিয়ে বেশ বিব্রত তাই ধামরাইয়ে খুন হলেও কোনো না কোনো ভাবে অপমৃত্যু বলে থানায় মামলা হচ্ছে। যেমন এলাকায় কোনো ডাকাতির ঘটনা ঘটলেই সেটা চুরি অথবা দূবৃত্তায়ন বলে মামলা হচ্ছে ধামরাই থানায়। যে কারনে প্রকৃত অপরাধিরা থাকছে ধরাছোয়ার বাইরে।

পুলিশ ওপরিবার সুত্রে জানা যায়, ঢাকার ধামরাইয়ের চরসুঙ্গর এলাকায় বৃদ্ধ সদা (ছাত্তার) বেপারীকে ছোট ভাই সাদেক বাড়িতে আটকে রেখে ৩৪ শতাংশ জায়গা জোর পর্বক লিখিয়ে নেয়।

এই নিয়ে দুই ভাইয়ের মধ্যে কলহের সৃষ্টি হলে পরিবারের অন্যান্য সদস্য ও এলাকাবাসী বসে জমির মূল্য হিসাবে ১৩ লাখ টাকা পরিশোধ শর্তে মীমাংশা হয়। কয়েক দিন আগে ওই টাকা জন্য সদা বেপারী ছোট ভাই সাদেকের বাড়ীতে যায়। ছোট ভাই সাদেক টাকা দিতে অস্বীকৃতি জানায়। টাকা না পাওয়া পর্যন্ত সদা বেপারী সাদেকের বাড়িতে থাকার সিন্ধান্ত নেয়।পরিবারের সদস্যরা তাকে বাড়িতে ফিরিয়ে নিতে ব্যার্থ হয়।
এরপর ১ মার্চ সন্ধায় সদা বেপারী মুত্যুর খবর এলাকায় ছড়িয়ে পরে এলাকায়। সদা বেপারীর ছেলে আক্তার হোসেন,সাদেকের বিরোদ্ধে ধামরাই থানায় অভিযোগ দেয়। অভিযোগ পেয়ে পুলিশ সদা বেপারীর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।

(ডিসিপি/এসপি/মার্চ ০২, ২০১৮)