স্টাফ রিপোর্টার : সাভার গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে 'গণ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই সম্মিলন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন অ্যালামনাই সম্মিলন-এর উপদেষ্টা ও গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

দিনব্যাপী এ অনুষ্ঠানে বক্তব্য দেন গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সাবেক বিচারপতি আব্দুর রউফ, অনুষ্ঠানের আহ্বায়ক ও রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. আশরাফ-উল-করিম খান, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী ও ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমান ও অ্যালামনাই সম্মিলন এর সদস্য সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

বক্তারা বলেন, গণ বিশ্ববিদ্যালয়ে একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে আজকের এ আয়োজন। অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের মধ্য দিয়ে গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সংযোগ স্থাপন হবে সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রদান-গ্রহণ ব্যবস্থাকে যুগোপযোগী করা এবং বিভিন্ন সামাজিক ও পেশাগত কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব হবে। অ্যালামনাইদের উদ্দেশ্যে এ সময় অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন ধামসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই সম্মিলন ২০১৮ এর উপদেষ্টা ও গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

দুপুরের পর সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণসহ নির্বাচনের মাধ্যমে ২৫ সদস্য বিশিষ্ট গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন কমিটি গঠন করা হয়। এর আগে ১৪টি বিভাগের বিভাগীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন কমিটি গঠন করা হয়েছে। বিভাগীয় কমিটির সদস্যরাই এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

সন্ধ্যায় বিশিষ্ট শিল্পী আঁখি আলমগীরসহ সেরাকণ্ঠের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

(টি/এসপি/মার্চ ০২, ২০১৮)