জে জাহেদ, চট্টগ্রাম : বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ ও সমাজ উদ্ভুদ্ধকরণের নিমিত্তে কর্ণফুলী উপজেলার পূর্ব শাহমীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী।

সমাবেশে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নাজিম উদ্দীন চৌধুরী সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, কর্ণফুলী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দ্বিজেন ধর।

উক্ত অনুষ্ঠানে সহকারী শিক্ষকের সঞ্চালনায় উক্ত মা ও অভিভাবক সমাবেশে বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, স্কুল ফিডিং প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার। সমাবেশে প্রায় অর্ধশতাধিক অভিভাবক ও মায়েরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান শিক্ষক বলেন,এলাকাবাসী তথা অভিভাবকদের সহযোগীতা পেলে এই প্রাথমিক বিদ্যালয়টিকে উপজেলার মধ্যে একটি অন্যতম বিদ্যালয়ে পরিণত করা সম্ভব। ইতিমধ্যেই বিদ্যালয়টির উত্তর উত্তর সাফল্য এসেছে। পরিবর্তন হয়েছে শিক্ষার পরিবেশ। বিদ্যালয়টিকে সাজানো হয়েছে শিক্ষার উপযোগী করে। সুতরাং বিদ্যালয়টির আরো শিক্ষার মান উন্নতসহ সার্বিক বিষয়ে উন্নত করতে পারি সে জন্য আপনাদের সহযোগীতা কামনা করছি।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দ্বিজেন ধর বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠিানটির মালিক সরকার তথা আপনারা। আপনারাই এর প্রকৃত মালিক। সুতরাং প্রতিষ্ঠান আপনাদের মনে করেই এর দেখভাল করতে হবে। এই শিক্ষা প্রতিষ্ঠানটির উন্নতির জন্য আপনাদেরকেই চেষ্টা করতে হবে। এ ক্ষেত্রে বিদ্যালয়ে কর্মরত প্রধান শিক্ষক সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

মা সমাবেশে প্রধান অতিথি কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, আজকের শিশুরাই আগামী দিনের লিডার হবে। দেশ ও জাতীর কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবে। তাই আপনার শিশুকে সু শিক্ষায় গড়ে তুলতে হবে। আমাদের সকলের মনে রাখতে হবে পারিবারিক শিক্ষাটাই শিশুদের জন্য সহায়ক হবে। তাই আমরা এমন কোন শিক্ষা শিশুদের দিবো না যে তারা ভবিষতে বিপদগামী হতে পারে। তিনি আরো বলেন, আপনাদের শিশুদের নিয়মিত স্কুলে পাঠাতে হবে এর কোন বিকল্প নেই।

(ওএস/এসপি/মার্চ ০৪, ২০১৮)