রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে ৩মার্চ শনিবার রাতে জলাতংক রোগে আক্রান্ত গাভীর মাংস বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালত ২ কসাই ও গরুর মালিককে আটক করে প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, উপজেলার কিশামত নাখেন্দা গ্রামের আতিকুল ইসলামের একটি গাভী জলাতংক রোগে আক্রান্ত হয়েছে বলে ওই এলাকার পশুচিকিৎসক নিশ্চিত করেন। পরে এলাকার শাহাবুদ্দিন নামের এক দালাল লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্র নগর এলাকা থেকে ২জন কসাইকে নিয়ে এসে মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে আক্রান্ত গরুটিকে জবাই করে বিক্রির প্রস্তুতি নিচ্ছিল।

খবর পেয়ে রাজারহাট উপজেলার নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত গরুর মাংসসহ কসাই এনামুল হক(৪৫) , নাজমুল হক(৪০) ও গরুর মালিক আতিকুল (৩৩)কে আটক করে। টের পেয়ে দালাল সটকে পড়ে।

আটক গরুর মালিক আতিকুল ইসলাম রাজারহাট উপজেলার কিশামত নাখেন্দা গ্রামের আমিনুল ইসলামের পুত্র এবং কসাই এনামুল হক লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্র নগর এলাকার মৃত শামসুল হকের পুত্র ও নাজমুল হক ওই এলাকার মৃত আশিক মিয়ার পুত্র বলে জানা যায়।

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আদালতের বিচারক মুহঃ রাশেদুল হক প্রধান গরুর মালিক ও ২ কসাইয়ের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করে রোগাক্রান্ত মাংস মাটিতে পুঁতে রাখে।


(পিএমএস/এসপি/মার্চ ০৪, ২০১৮)