জে জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রামের আনোয়ারায় কর্ণফুলী টানেলে কাজ করতে আসা চীনা নাগরিক এর ছিনতাই হওয়া দুটি মোবাইল সেট ২৪ ঘন্টায় উদ্ধার করেছে কর্ণফুলী থানা পুলিশ।

এ সময় দুজন ছিনতাইকারীকেও গ্রেফতার করে চমক দেখিয়েছে থানা পুলিশ।

আটক ছিনতাইকারীর নাম আহম্মেদ নুর দক্ষিণ শাহমিরপুর ও নাহিদুর রহমান উত্তর বন্দর এলাকার বলে নিশ্চিত করেছে পুলিশ। বাকি আসামীদের ধরতে সংগত কারণে বিস্তারিত গোপন রেখেছে পুলিশ।

সুত্রে জানা যায়, গতকাল চীনা নাগরিক বাদী হয়ে কর্ণফুলি থানায় মামলা করলে,পুলিশ ছিনতাই সংগঠিত আনোয়ারার পার্কি এলাকায় অভিযান চালায়। এতে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ। পরে চীনা নাগরিকের কাছ থেকে ছিনতাই হওয়া দুটি মোবাইল সেট উদ্ধার করে।

চাঞ্চল্যকর এই ছিনতাইয়ের ঘটনায় বিদেশি নাগরিক ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কাছে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রয়াসে পুলিশ কমিশনার স্যারের নির্দেশে কর্ণফুলি থানার ওসি সৈয়দুল মোস্তফা অভিযান পরিচালনা করে।

এবং গোপন তথ্যের ভিক্তিতে ছিনতাইয়ের ঘটনায় পেশাদার দুই ছিনতাইকারী ও ছিনতাই হওয়া মোবাইল সেট উদ্ধার করে।

কর্ণফুলী থানার ওসি সৈয়দুল মোস্তফা জানান, এই ঘটনায় ছিনতাইকারীর তথ্যমতে আরো কয়েকজন জড়িত বলে তথ্য পেয়েছে পুলিশ। এবং ছিনতাই হওয়া বাকি জিনিস উদ্ধার ও ছিনতাইকারী বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

এ ঘটনায় চীনা নাগরিক বাদি হয়ে কর্ণফুলি থানায় মামলা দায়ের করেন। যাহার মামলা নং ০৩/১৮ ইং।

(জেজে/এসপি/মার্চ ০৫, ২০১৮)