সমরেন্দ্র বিশ্ব শর্মা, কেন্দুয়া : নেত্রকোণার কেন্দুয়া থাানার নবাগত অফিসার ইনচার্জ হিসাবে কর্মে যোগদান করেন মুহাম্মদ মাহাবুবুল হক। ৬মার্চ মঙ্গলবার বিকালে তিনি কর্মে যোগদান করেন। যোগদানের পর পরই স্থানীয় সংবাদ কর্মীদের সঙ্গে এক সৌজন্য স্বাক্ষাতে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে তার কঠোর অবস্থানের কথা ঘোষণা করেন।

তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদের সঙ্গে যেই জড়িত থাকুকনা কেন, আমার জীবন থাকতে তাকে কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না। তিনি সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান। সেই সঙ্গে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত মডেল কেন্দুয়া গড়ার জন্য সকল মহলের সহযোগীতাও কামনা করেন।

মুহাম্মদ মাহাবুবুল হক ২০০৩ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রশিক্ষন শেষ করে ২০০৪ সালে উপ-পুলিশ পরিদর্শক হিসেবে ময়মনসিংহের কতোয়ালি থানায় যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। জীবনের শুরু থেকেই সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করার কৃতিত্ব অর্জনের ফলে বিভিন্ন্ বিভাগীয় পুরষ্কারেও ভূষিত হন তিনি। ২০১৩ সালে লাল মনিরহাট থানায় পরিদর্শক (তদন্ত) হিসাবে পদোন্নতি পেয়ে যোগদান করেন। সেখানেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করার পর পরিদর্শক (তদন্ত) হিসাবে ময়মনসিংহ কতোয়ালি, মুক্তাগাছা থানায় সাহসের সঙ্গে দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার তিনি নেত্রকোণা জেলার সর্ববৃহৎ ঐতিহ্যবাহী উপজেলার কেন্দুয়া থানায় অফিসার ইনচার্জ হিসাবে প্রথম কর্মে যোগদান করেন। যোগদানের প্রথম দিনেই তিনি আন্তরিকতার সঙ্গে একান্ত স্বাক্ষাৎকারে উপজেলা সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রাখতে সকলের একান্ত সহযোগিতা চান।

তিনি বলেন, কেন্দুয়ায় আমার প্রথম কাজেই হবে, মাদক ও জঙ্গিবাদ নির্মূল করা। এ জন্য স্কুল কলেজের ছাত্র-ছাত্রী অভিভাবক, বিভিন্ন জনপ্রতিনিধি পেশাজীবি, সাংবাদিক এবং সুশিল সমাজের একান্ত সহযোগিতাই আমাকে আগামীর সুন্দর পথ দেখাবে।

তিনি সাংবাধিক সমাজের কাছে বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশন করার দাবী রাখেন। সেই সঙ্গে মাদক ও জঙ্গিবাদ সম্পর্কে দিন ও রাতে যে কোন সময় তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান।

(এসবি/এসপি/মার্চ ০৬, ২০১৮)