লালপুর (নাটোর) প্রতিনিধি : ঐতিহাসিক ৭ই মার্চ যথাযথ মর্যাদায় পালনের জন্য বাংলাদেশ আওয়ামীলীগ লালপুর উপজেলা শাখার পক্ষ থেকে দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

আজ বুধবার (০৭ মার্চ) সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় সহ প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও প্রতিটি পাড়া, মহল্লায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ভাষণটি যথাযথ গুরুত্বের সাথে সম্প্রচারের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়।

এরপর সকাল ৯ টার দিকে লালপুর উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে স্থানীয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষনা করে শ্রদ্ধা নিবেদন করেন লালপুর উপেজলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম ও লালপুর থানা ওসি আবু ওবায়েদ। এরপর দলীয় ঘোষনা অনুযায়ী উপজেলার ১০ টি ইউনিয়ন ও পৌরতে আয়োজিত প্রতিটি আলোচনা সভায় লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আবুল কালাম আজাদ। এ সময় উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দানে) জাতির উদ্দেশ্যে এক ঐতিহাসিক ভাষণ দান করেন। গত বছরের ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের এই ভাষণকে জাতিসংঘের ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে নিবন্ধিত করে।

(এমএইচ/এসপি/মার্চ ০৭, ২০১৮)