বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর বাউফল উপজেলা চত্বরে তিন দিন ব্যাপি অনুষ্ঠিত বিজ্ঞান অলিম্পিয়াডে উচ্চ মাধ্যমিকে কালিশুরী ডিগ্রি কলেজ ও মাধ্যমিক পর্যায়ে বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৮ মার্চ) দুপুরে নির্বাচন কমিটির স্টল পরিদর্শন ও উপস্থাপিত প্রকল্প যাচাই-বাছাই শেষে ফলাফল ঘোষণার পর উপজেলা চত্বরের স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ও মুক্তিযোদ্ধা মঞ্চে বিজয়ী শিক্ষার্থীদের হাতে জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম ফিরোজ পুরস্কার তুলে দেন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, ‘শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় উদ্বুদ্ধ করতে উপজেলা প্রশাসনের আয়োজনে গত মঙ্গলবার (০৬ মার্চ) থেকে শুরু হওয়া বিজ্ঞান অলিম্পিয়ার্ডে নানা কর্মসূচির মধ্যে সবচেয়ে আকর্ষনীয় হয় বিভিন্ন স্টলে স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রকল্প প্রদর্শন। এতে দলীয় ভাবে উচ্চ মাধ্যমিকে কালিশুরী ডিগ্রি কলেজ ইটভাটা থেকে নির্গত কার্বন-ডাই-অক্সাইড গ্যাস শোষণ প্রকল্প প্রদর্শন ও মাধ্যমিকে পৌর সদরের বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় পলিথিন থেকে তেল তৈরীর মতো চমকপ্রদ প্রকল্প প্রদর্শন করে চ্যাম্পিয়ন পুরস্কার জিতে নেয়।

এ ছাড়া কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজ দ্বিতীয় ও বাউফল সরকারী কলেজ তৃতীয় এবং মাধ্যমিকে বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় দ্বিতীয় ও পৌর সদরের বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ, সাধারন জ্ঞান, আলোচনা, বক্তৃতাসহ বিভিন্ন অনুষ্ঠান শেষে প্রতিযোগী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম ফিরোজ।

হাজারোর্ধ শিক্ষক-শিক্ষার্থীর মিলন-মেলার এ সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ আবু সুফিয়ান, বাউফল থানার ওসি মো. মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শামসুল আলম মিয়া, একাডেমিক সুপারভাইজার কেএম
সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

(এমএবি/এসপি/মার্চ ০৮, ২০১৮)