মাগুরা প্রতিনিধি : আগামীকাল ৯ মার্চ শুক্রবার বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান, সাবেক এমপি, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রফেসর ডাক্তার মোহাম্মদ সিরাজুল আকবরের তৃতীয় মৃত্যুবার্ষিকী।

মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এবং (জাতীয় সংসদের -৯১ মাগুরা-১ সদর- শ্রীপুর) আসনের সাবেক সংসদ সদস্য প্রফেসর ডা. মোহাম্মদ সিরাজুল আকবরের মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত, দলীয় কার্যলয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু দলীয় এ কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া ডাক্তার আকবর স্মৃতি সংসদের পক্ষ থেকে স্থানীয় এতিম খানায় দোয় মাহফিলের আয়োজন করা হয়েছে।

প্রফেসর আকবর ২০১৫ সালের ৯ মার্চ সন্ধ্যায় মাগুরা থেকে ঢাকায় যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ঢাকা শিশু হাসপাতালে সাবেক পরিচালক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিশুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মোহাম্মদ সিরাজুল আকবর মাগুরা-১ আসন থেকে পর-পর চার বার সংসদ সদস্য নির্বাচিত হন।

মৃত্যুর আগ পর্যন্ত সংসদ সদস্য থাকার পাশাপাশি (দুই মেয়াদে) বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়াম্যান ছিলেন। মৃত্যুর এক দিন আগে তিনি মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি ১১ বছর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

(ডিসি/এসপি/মার্চ ০৮, ২০১৮)