ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দৌলতপুর এসকে বহুমূখী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিদ্যালয় ক্যাম্পাসে এই ফ্রি মেডিকেল ক্যাম্পটি পরিচালিত হয়।

মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা সহস্রাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন-মেডিসিন ও সার্জারী চিকিৎসক ডা : মো: রিয়াজুল ইসলাম,ঠাকুরগাঁও বিএমএ'র সা: সম্পাদক ডা: মো: মিরাজুল ইসলাম সোনা,শিশু রোগ বিশেষজ্ঞ ডা: মো: সাজ্জাদ হায়দার শাহীন, চক্ষু স্পেশালিষ্ট ও সার্জন কনসালটেন্ট(চক্ষু) ডা: পল্লব কুমার সেন, নাক-কান ও গলা বিশেষজ্ঞ ডা: শেখ মাসুদ, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা: মো: মামুন ইবনে আশরাফী, স্ত্রী ও প্রসূতি রোগ চিকিৎসক ডা: জিন্নাত পারভীন।ফ্রি মেডিক্যাম্প এর আয়োজক ও দৌলতপুর এসকে বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস শহীদ বাবু জানান, বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব গ্রহণের পর খেয়াল করি এখানকার মানুষগুলো বেশ অবহেলিত। ভাল চিকিৎসার অভাবে মানুষগুলো নানা রোগে ভুগছে।তাদের জন্য কিছু করার প্রয়াস থেকেই আজকের এই মেডিকেল ক্যাম্পের আয়োজন।

সকাল থেকে জগন্নাথপুর ইউনিয়ন সহ আশে পাশের ইউনিয়নের মানুষ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকসহ সহস্রাধিক রোগী চিকিৎসা নিয়েছেন।

প্রথমবারের মতো এমন উদ্যোগে ব্যাপক সাড়া পাওয়ায় আগামীতে আরও বড় আকারে করার পরিকল্পনা রয়েছে।

চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা বলেন,অর্থের অভাবে আমরা ভাল ডাক্তার দেখাতে পারি না,কিন্তু স্কুল কর্তৃপক্ষ বিনা পয়সায় আমাদের সু-চিকিৎসার বন্দোবস্ত করেছে।বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তারা।

(এফআইআর/এসপি/মার্চ ০৮, ২০১৮)