স্টাফ রিপোর্টার : সাফল্যের ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো কাস্টমার সাকসেস সামিট আয়োজন করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। শনিবার কক্সবাজারের লংবিচ হোটেলের বলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হবে । এতে দেশি-বিদেশি ট্রাভেল এজেন্ট ও এভিয়েশন সেক্টরের গুরুত্বপূর্ণ ব্যাক্তিরা অংশ নেবেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র কামরুল ইসলাম জানান, সম্মেলনে কাতার, ওমান, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল ও ভারত থেকে ইউএস-বাংলার প্রায় দুই শতাধিক ট্রাভেল পার্টনার অংশ নেবেন। এ ছাড়া রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম, চায়ের দেশ সিলেট, ম্যাঙ্গোসিটি হিসেবে খ্যাত রাজশাহী, দক্ষিণাঞ্চলের জেলা বরিশাল, পূর্বাঞ্চলীয় জেলা যশোর-খুলনা, উত্তরাঞ্চলীয় জেলা রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী থেকে প্রায় ছয় শতাধিক ট্রাভেল এজেন্ট ও কর্পোরেট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সম্মেলনে অংশ নেবেন।

তিনি আরও জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল। এ ছাড়া বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনিয়ট প্রিফনটেইন, আটাব নেতৃবৃন্দ ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের কর্মকর্তারাও সম্মেলনে উপস্থিত থাকবেন ।

উল্লেখ্য 'ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই ৭৬ আসনবিশিষ্ট দু’টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করা ইউএস-বাংলা। পরবর্তীতে অভ্যন্তরীণ সব রুটসহ সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, দোহা, মাস্কাট, কাঠমুন্ডু ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে চারটি ড্যাশ৮-কিউ৪০০ ও চারটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে।

২০১৮ সালের মধ্যে আরও তিনটি ড্যাশ৮-কিউ৪০০, তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং দু’টি বোয়িং ৭৭৭-৩০০ইআর এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার। শিগগিরই বাংলাদেশের প্রথম বিমানসংস্থা হিসেবে চীনের অন্যতম বাণিজ্য নগরী গুয়াংজুহ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে প্রতিষ্ঠানটি।

(ওএস/এসপি/মার্চ ০৯, ২০১৮)