বিনোদন ডেস্ক : বলিউডের গণ্ডি পেরিয়ে হলিউডেও জনপ্রিয়তা পেয়েছেন দীপিকা পাড়ুকোন। গত ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘পদ্মাবত’। ছবিটি মুক্তির আগে তাকে মৃত্যুর হুমকি পর্যন্ত দিয়েছিলো রাজপুত সংগঠন শ্রী কারনি সেনা। তবুও পিছপা হননি তিনি। এমন সাহসিকতার স্বীকৃতি পেলেন ৩২ বছর বয়সী এই অভিনেত্রী।

ভ্যারাইটি পত্রিকার ২০১৮ সালের ইন্টারন্যাশনাল ওমেন’স ইম্প্যাক্ট রিপোর্টে বিশ্বের অর্ধশত সফল নারীর তালিকায় জায়গা করে নিয়েছেন দীপিকা। যেখানে ৩৩তম স্থানে আছে তার নাম।

ভ্যারাইটি লিখেছে, ‘সম্প্রতি দীপিকা অভিনীত ‘পদ্মাবত’ প্রচুর সমালোচনার মুখে পড়েছিলো। তাকে প্রাণনাশের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিলো। বিভিন্ন ধরনের হয়রানি তো ছিলোই। তার সাহসিকতার জন্য আমরা তাকে সম্মান জানাই। এছাড়া মানসিক ভারসাম্যহীন ও হতাশাগ্রস্তদের জন্য নিজের প্রতিষ্ঠান লাইভ লাফ লাভের মাধ্যমেও মানবকল্যাণে অবদান রেখেছেন তিনি।’

এমন একটি আন্তর্জাতিক সম্মান পেয়ে আনন্দিত দীপিকা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘ভ্যারাইটিকে ধন্যবাদ। বিশ্বের অনন্য সাধারণ নারীদের কাতারে থাকতে পেরে আমি গর্বিত।’

সঞ্জয়লীলা বানসালির ‘পদ্মাবত’ ছবিতে চিত্তোরের রানি পদ্মিনীর চরিত্রে অভিনয় করেছেন দীপিকা। দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কুনজর থেকে বাঁচতে আগুনে ঝাঁপ দিয়ে আত্মত্যাগ করেন ওই রানী।

(ওএস/এসপি/মার্চ ০৯, ২০১৮)