শরীয়তপুর প্রতিনিধি : রবিবার পদ্মা সেতুর তৃতীয় স্প্যান বসনোর মধ্য দিয়ে মূল সেতুর সাড়ে ৪শ’ মিটার দৃশ্যমান হয়েছে। সকাল ৯ টায় স্প্যানটি ৩৯ ও ৪০ নম্বর খুঁটির উপর বসনো হয়েছে। সকাল ৮ টা থেকে গন্তব্য স্থানে ধীরে ধীরে চাপানো হয় স্প্যানটি। এখন চলছে দ্বিতীয় স্প্যানের সাথে সংযুক্তিসহ ওয়েল্ডিংয়ের যাবতীয় কাজ। এই স্প্যানটি বসানোর জন্য খুঁটির উপরে সিমেন্ট মিশ্রিত উচ্চ ক্ষমতার বেয়ারিং বসানোসহ যাবতীয় কর্মকান্ড আগেই সম্পন্ন করা হয়েছে। 

শনিবার সন্ধ্যায় পযর্ন্ত স্প্যানটি ৩৯ ও ৪০ নম্বর খুঁটির নিকট শরীয়তপুরের জাজিরা প্রান্তে এসে পৌঁছে স্প্যান বহনকারি ক্রেন।

এর আগে শুক্রবার (গতকাল) সকালে বিশে^র সবচেয়ে বেশী ধারণ ক্ষমতার ভাসমান ক্রেন টিয়ান ই মাওয়ার কুমারভোগের বিশেষায়িত জেটি থেকে ওয়ার্কশপের প্রায় ৩ হাজার ৬শ’ টন ওজনের ভাসমান ক্রেনবাহী জাহাজটি এই স্প্যানটি পাজা করে রওয়ানা হয়।

ইতোপূর্বে গত সেপ্টেম্বরে ৩৭ ও ৩৮ নং এবং জানুয়ারী মাসে ৩৮ ও ৩৯ নং খুঁটির উপর প্রথম ও দ্বিতীয় দ্বিতীয় স্প্যান বসানো হয়েছিল। পাশাপাশি তিনটি স্প্যান স্থাপিত হওয়ার পর দৃশ্যমান হলো মূল সেতুর সাড়ে ৪ শত মিটার। এমনিভাবে ৪২টি খুটির উপর বসবে মোট ৬ দশমিট ১৫ কিলোমিটার দৈর্ঘ্যরে ৪১টি স্প্যান।

(কেএনআই/এসপি/মার্চ ১১, ২০১৮)