ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের জের ধরে আব্দুল হক (৫৪) নামে এক ব্যাক্তিকে হত্যার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আব্দুল খালেক (২৪) নামে এক যুবক কে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়েছে।

রবিবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ হায়দার আলী এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে, জেলার বালিয়াডাঙ্গী উপজেলার মেছনী গ্রামের আব্দুল হকের সঙ্গে প্রতিবেশি রহিম উদ্দীনের মধ্যে দির্ঘদিন ধরে পারিবারিক ও জমি নিয়ে বিরোধ চলছিল। উক্ত বিরোধের জের ধরে প্রতিবেশি রহিম উদ্দীনের ছেলে আসামি আব্দুল খালেক গত ২০১২ সালের ৯ আগষ্ট সকালে আব্দুল হকের বাড়িতে তার শয়নকক্ষে ঢুকে এবং ধারালো ছুরি দিয়ে আব্দুল হকের বুকের বিভিন্ন স্থানে হুল মারে জখম করে পালিয়ে যায়। এসময় আব্দুল হকের চিৎকারে বাড়ির অন্যান্য লোকজন ছুটে আসে এবং তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আব্দুল হককে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় মৃত আব্দুল হকের ছেলে শাহ আলম বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ আব্দুল খালেককে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। পরবর্তীতে আদালতে তার জবানবন্দী নেয়া হয়। তার বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারার অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

(এফআইআর/এসপি/মার্চ ১১, ২০১৮)